নিউজিল্যান্ডের সর্বাধিক টেস্ট সেঞ্চুরির রেকর্ড কেন উইলিয়ামসনের

|

ইংল্যান্ডের বিপক্ষে অকল্যান্ড টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এ নিয়ে সেঞ্চুরির কীর্তিতে কিংবদন্তি মার্টিন ক্রো ও বর্তমান সতীর্থ রস টেইলরকে ছাড়িয়ে শীর্ষে উঠে গেলেন তিনি।

নিউজিল্যান্ড ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ ১৭টি সেঞ্চুরি নিয়ে শীর্ষে ছিলেন ক্রো। সমানসংখ্যক সেঞ্চুরি নিয়ে তার সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন টেইলর-উইলিয়ামসন। এবার প্রতিদ্বন্দ্বী দুজনকে টপকে গেলেন কিউই অধিনায়ক। ব্লাক ক্যাপসদের হয়ে এখন সর্বোচ্চ সেঞ্চুরিয়ান তিনিই (১৮)।

৩ উইকেটে ১৭৫ রান নিয়ে দ্বিতীয় দিন মাঠে নামে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ৯১ ও হেনরি নিকোলস ২৪ রান নিয়ে দিনের খেলা শুরু করেন। দিনের ৭৮তম ওভারে অ্যান্ডারসনের বলে ১ রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন উইলিয়ামসন। ২০০ বলে ১১ চার ও ১ ছক্কায় এ সেঞ্চুরি হাঁকান তিনি।

অবশ্য পরে ইনিংসটাকে বড় করতে পারেননি এ মাস্টার পিস। ১০২ রান করে সেই অ্যান্ডারসনের শিকার হয়ে ফেরেন হালের অন্যতম সেরা ব্যাটার।

এ নিয়ে টেস্টে উইলিয়ামসনের সেঞ্চুরি সংখ্যা হল ১৮টি। ৬৪ টেস্টের ক্যারিয়ারে রয়েছে ২৬টি হাফসেঞ্চুরি। ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ২৪২*। ২০১৫ সালে ওয়েলিংটনে শ্রীলংকার বিপক্ষে এ হার না মানা ইনিংস খেলেন তিনি।









Leave a reply