রাহুল-রোহিতের ব্যাটে সিরিজ জিতলো ভারত

|

রোহিত শর্মা ও কেএল রাহুলের ব্যাটে ভর করে সিরিজ জিতলো ভারত।

টি–টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারত সফরে এসে রোহিত শর্মাদের কাছে পাত্তা পাচ্ছে না কিউরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের কাছে ৭ উইকেটে হেরেছে তারা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৩ রান তোলে সফরকারী নিউজিল্যান্ড। ১৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৬ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। এর মাধ্যমে ২–০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করলো ভারত।

২য় ইনিংসে ব্যাট করতে নেমে কেএল রাহুল ও রোহিত শর্মার উদ্বোধনী জুটিই ১১৭ রান এনে দেয় স্বাগতিকদের। ১৪তম ওভারে সাউদির বলে গ্লেন ফিলিপসের হাতে ৬৫ রান করা রাহুল ধরা পড়লে ভেঙ্গে যায় উদ্বোধনী জুটি । এরপর ১৬তম ওভারে ডাগআউটে ফেরেন অধিনায়ক রোহিত শর্মাও, ৫৫ রান করা রোহিতের উইকেটটিও শিকার করেছেন টিম সাউদি।

এরপর সাউদির তৃতীয় শিকারে পরিণত হন সূর্যকুমার যাদব। ২ বলে ১ রান করে সাউদির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনিও। কিন্তু ততক্ষণে ভেঙ্কটেশ আইয়ার ও ঋষভ পান্তের দৃঢ়তায় স্বাগতিকরা পৌছে গেছে জয়ের বন্দরে।

এর আগে ১ম ইনিংসে চার ব্যাটারের ব্যাটে কিছুটা ভরসা পেলেও প্রতিপক্ষের উদ্দেশে বড় লক্ষ্য দিতে পারেনি কিউইরা। গ্লেন ফিলিপসের ৩৪, মার্টিন গাপটিলের ৩১ আর উইকেটে থিতু হওয়া ড্যারিল মিচেল ৩১ রান করলেও টার্গেট বড় করতে পারেননি ভারতের জন্য। ১ম ইনিংসে ২টি উইকেট শিকার করেন হার্শাল প্যাটেল, আর ১টি উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply