প্রশ্নফাঁস: বুয়েটের নিখিল রঞ্জনকে বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি

|

রাষ্ট্রায়ত্ব ব্যাংকে চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক নিখিল রঞ্জন ধরকে অব্যাহতি দেয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানায়, চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের সাথে জড়িত থাকায় বিভাগীয় প্রধানের দায়িত্ব থেকে অধ্যাপক নিখিল রঞ্জন ধরকে অব্যাহতি দেয়া হয়েছে। এ বিষয়ে বুয়েটের সিনিয়র পাঁচজন শিক্ষকের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি আরও জানান, বর্তমানে নিখিল রঞ্জন ধরের বিভাগীয় প্রধানের দায়িত্ব ড. ফেরদৌস কায়সারকে দেয়া হয়েছে।

বুয়েটের সিনিয়র শিক্ষকদের সমন্বয়ে গঠন করা হয়েছে পাঁচ সদস্যের তদন্ত কমিটি। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে হওয়া সরকারি ব্যাংকের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ব্যক্তিদের বক্তব্যে নাম আসে এই বুয়েট শিক্ষকের। তিনি আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কনসালটেন্ট হিসেবে পরীক্ষার সঙ্গে যুক্ত ছিলেন।

এর আগে সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় জড়িত থাকায় আহছানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা ও দুই কর্মচারীকে বরখাস্ত করা হয়। এ ছাড়া ওই ঘটনায় জড়িত একাধিক ব্যক্তিকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply