টেকনাফে দুই কেজি আইস ও ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে ২ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) ভোর রাতে কোস্টগার্ড ও বিজিবি সদস্যরা পৃথক অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করেন। এরপর দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. খন্দকার মুনিফ তকি জানান।

লে. খন্দকার মুনিফ তকি জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ (বুধবার) কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম নাঈম উল হক এর নেতৃত্বে টেকনাফ থানাধীন শাহপুরী দ্বীপ সংলগ্ন নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন আনুমানিক রাত ৩টা ৪৫ মিনিটে দু’টি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ বোট দুটিকে থামার জন্য সংকেত দেয়। বোট দুটি কোস্টগার্ড এর উপস্থিতি টের পেয়ে দ্রুত দিক পরিবর্তন করে পালিয়ে যেতে শুরু করলে কোস্টগার্ড সদস্যরা তাদের ধাওয়া করে। এ সময় পাচারকারীদল ১টি প্লাস্টিকের বস্তা বোট থেকে সমুদ্রে ফেলে দিয়ে মায়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা বস্তাটি তল্লাশি করে ১ কেজি ক্রিস্টাল মেথসহ (আইস) ও ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। জব্দকৃত আইস এবং ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। তবে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

অপরদিকে, বিজিবি সদস্যরা মিয়ানমার থেকে পাচার হয়ে আসার পথে আলীখালী লবনের মাঠ এলাকা থেকে ১ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করে। এ সময় বিজিবির ধাওয়ার মুখে কয়েকজন পাচারকারী মাদকের চালান ফেলে পালিয়ে যায়।

জব্দকৃত মাদক পরবর্তিতে ধ্বংস করার জন্য ২ বিজিবি ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির দুই ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply