ইউরোপের ফুটবলে আজ বার্সা, আর্সেনাল, লিভারপুলের ম্যাচ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সন্ধ্যা সাড়ে ৬টায় লড়বে আর্সেনাল-নিউক্যাসল। আর রাত ৯টায় লিভারপুল আতিথ্য দেবে সাউদাম্পটনকে। স্প্যানিশ লিগে রাতে মাঠে নামবে বার্সেলোনা। রাত ২টায় ভিয়ারিয়ালের আতিথ্য নেবে কাতালান ক্লাবটি। ইতালিয়ান লিগ ম্যাচে রাত ৯টায় য়্যুভেন্টাস লড়বে আটালান্টার সাথে আর রাত পৌনে ২টায় লড়বে ভেনেজিয়া-ইন্টার মিলান।

ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচ রাতে মাঠে নামবে জায়ান্ট লিভারপুল। অ্যানফিল্ডে অলরেডদের কঠিন পরীক্ষা নেবে সাউদাম্পটন। সাউদাম্পটনের সাথে রেকর্ডটা খুবই সমৃদ্ধ ক্লপের দলের। এখন পর্যন্ত মুখোমুখি ১১৪ দেখায় লিভারপুল জিতেছে ৫৮ ম্যাচ, বিপরীতে সাউদাম্পটন জয় পেয়েছে ৩১ বার। এই ম্যাচের আগে ইনজুরির কারণে ফিরমিনিয়ো, কেইটা, গোমেজ, জোন্স ও এলিয়টের সার্ভিস পাবে না লিভারপুল। গেল মৌসুমের প্রথম লেগের ম্যাচে সাউদাম্পটনের কাছে হারের লজ্জা পেয়েছিল ক্লপের দল।

স্প্যানিশ লিগে জয় দিয়ে বার্সেলোনায় কোচিং ক্যারিয়ার শুরু করেছেন জাভি হার্নান্দেস। তবে আজ কিছুটা কঠিন পরীক্ষা দিতে হবে জাভির দলকে। লিগ টেবিলের ৭ নম্বরে থাকা বার্সার প্রতিপক্ষ ১২ নম্বরে থাকা ভিয়ারিয়াল। এই ম্যাচে ফিট হয়ে ওঠা ওসমান ডেম্বেলেকে পাবে বার্সেলোনা। তবে এখনও মাঠের বাইরে সার্জি রবোর্তো, পেদ্রি, আনসু ফাতি, সার্জিও অ্যাগুয়েরো ও মার্টিন ব্রাথওয়েট। ভিয়ারিয়ালের বিপক্ষে আগের ৪৪ ম্যাচে ২৭টি জয় জাভির দলের।

ইতালিয়ান লিগের ম্যাচে রাতে আটালান্টার বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে য়্যুভেন্টাস। কিন্তু লিগে বিবর্ণ তুরিনের বুড়িরা ১৩ ম্যাচে মাত্র ৬ জয় পেয়ে আছে টেবিলের ৮ নম্বরে। তবে আটালান্টা ম্যাচে চোট মুক্ত অধিনায়ক কিয়েল্লিনি ও ফেদেরিকো বার্নাদেসকিকে পাচ্ছেন কোচ ম্যাক্সিমিলিয়ানো অ্যালিগ্রি।

সিরি’আ চ্যাম্পিয়ন ইন্টার মিলানও মাঠে নামবে রাতে। সিরি’আর ম্যাচে প্রথমবার ভেনেজিয়ার মুখোমুখি হবে মিলান। এই ম্যাচে চোটের কারণে অ্যালেক্সিস সানচেজ ও স্টিফেন ডি ভ্রিজকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply