পাকিস্তানের মসৃণ সূচনা, নতুন বলে সাফল্য নেই পেসারদের

|

নতুন বল ভালোভাবেই সামলাচ্ছেন আবিদ আলী। ছবি: সংগৃহীত

হাসান আলির পেসে নাকাল হয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৩৩০ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। জবাবে ব্যাটিং করতে নেমে মসৃণ সূচনায় শেষ খবর পর্যন্ত পাকিস্তানের স্কোর বিনা উইকেটে ৫২ রান। উইকেট ব্যাট করার উপযোগী হয়ে যাওয়ায় নতুন বল পেয়েও দলকে কোনো সাফল্য এনে দিতে পারেনি পেসাররা।

আগের দিনের ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিং শুরু করে বাংলাদেশ। শুরুতেই হাসান আলীর পেসে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন সেঞ্চুরিয়ান লিটন। ১১৪ রান করে লিটন আউট হলে ২৫৫ রানে পঞ্চম উইকেট হারায় স্বাগতিকরা। অভিষিক্ত ইয়াসির আলীও ব্যর্থ হন। মাত্র ৪ রান করে হাসান আলির তৃতীয় শিকারে পরিণত হন চট্টগ্রামের এই ক্রিকেটার। সেঞ্চুরি থেকে ৯ রান দুরে থেকে মনোসংযোগ হারান মুশফিকুর রহিম। ৯১ রান করে ফাহিম আশরাফের পেসে কাটা পড়েন মুশি।

২৭৬ রানে সপ্তম উইকেট হারায় বাংলাদেশ। টাইগারদের স্কোর তিনশো রানের গণ্ডি পেরোয় মেহেদী হাসান মিরাজের ব্যাটে। মিরাজ ৩৮ রান করে অপরাজিত থাকলেও বাকিরা সাজঘরে ফেরায় অলআউট হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ঘণ্টায় কোনো উইকেটের পতন ঘটেনি পাকিস্তানের। নতুন বলে আবিদ আলী ও আবদুল্লাহ শাফিকের সামনে কোনো হুমকিই তৈরি করতে পারেননি আবু জায়েদ, এবাদতরা। আবিদ আলী ব্যাট করছেন ৩২ রান নিয়ে, শাফিকের রান ২০।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply