আচরণবিধি লঙ্ঘন; চিঠি পেয়ে নির্বাচনী এলাকা ছাড়লেন এমপি

|

স্টাফ রির্পোটার,নেত্রকোণা:

নিজ নির্বাচনী এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ ওঠেছে নেত্রকোণা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের এমপি মানু মজুমদারের বিরুদ্ধে। পরে নির্বাচন কমিশনের নির্দেশে শুক্রবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত চিঠিতে তাকে এলাকা ছাড়তে অনুরোধ করা হয়। চিঠি পেয়ে ওই দিন রাত ১১টার দিকে তিনি এলাকা ছাড়েন।

আজ শনিবার (২৭ নভেম্বর) দুপুর দেড়টার দিকে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ ও কলমাকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা একেএম মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে এমপি মানু মজুমদার তার নির্বাচনী এলাকা কলমাকান্দা ও দুর্গাপুরে অধিকাংশ সময় অবস্থান করেছিলেন। তিনি বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত তার পছন্দের প্রার্থীদের হয়ে প্রচারণা চালাচ্ছিলেন ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীদের নির্বাচনী প্রচারে বাধা সৃষ্টি করছিলেন বলে অভিযোগ ওঠে। তার প্রশ্রয়ে কর্মী- সমর্থকরাও বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থীদের ভয়-ভীতি দেখায়।

এ নিয়ে গত বৃহস্পতিবার বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী জেলা রির্টানিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ এর বিধি ২২ এর বিধান স্মরণ করিয়ে দিয়ে এমপিকে নির্বাচনী এলাকা ছাড়তে অনুরোধ করে চিঠি দেন জেলা নির্বাচন কর্মকর্তা।

ওই দিন রাত ১১টার দিকে এমপি তার নির্বাচনী এলাকা ছেড়ে চলে যান। তবে সাংসদ এ মুহূর্তে কোথায় অবস্থান করছেন তা স্পষ্ট করে জানা যাচ্ছে না। সাংসদ মানু মজুমদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ ও উপজেলা নির্বাচন কর্মকর্তা একেএম মুসা জানান, চিঠি পেয়ে সাংসদ ঢাকার উদ্দেশে শুক্রবার রাত ১১টার দিকে কলমাকান্দা ছেড়েছেন। তিনি এ মুহূর্তে কোথায় অবস্থান করছেন তা জানা নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply