তাইজুলের তোপে কাঁপছে পাকিস্তান

|

তাইজুলের ঘূর্ণিতে ছন্নছাড়া পাকিস্তান। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে চলছে বাংলাদেশি বোলারদের আধিপত্য। লাঞ্চ বিরতির পর খেলা শুরু হবার পরপরই পেসার এবাদত হোসেনের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন পাকিস্তানের অন্যতম ইনফর্ম ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তার কিছুক্ষণ পর তাইজুলের বলে এলবিডব্লিউ হয়ে ১৩৩ রান করে ফিরে গেছেন আবিদ আলী।

আর আগে, তাইজুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে সকালের সেশনেই ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। আগের দিনের বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে খেলতে নেমে তাইজুল ও মিরাজের স্পিন ঘূর্ণিতে কুপোকাত হয় পাকিস্তান। বিশাল ওপেনিং জুটির পর আর কেউই বড় করতে পারেননি ইনিংসকে। সেদিক থেকে বাংলাদেশ ও পাকিস্তানের ইনিংস অনেকটা একইভাবে যাচ্ছে। বাংলাদেশের ৩৩০ রানের মধ্যে লিটন ও মুশফিকের জুটিতেই এসেছিল ২০৬ রান। অন্যদিকে, উদ্বোধনী জুটিতে ১৪৬ রান করে ফেলার পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় লিডের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে পাকিস্তানের।

সেঞ্চুরি করে অপরাজিত আছেন আবিদ আলী। তবে রিজওয়ানকে ফিরিয়ে দিয়ে নতুন বলে পেসারদের সাফল্যের এখন পর্যন্ত একমাত্র দৃষ্টান্তই স্থাপন করলেন এবাদত হোসেন। তার মিডল স্ট্যাম্প লাইনে পিচ করা বল ভেতরে ঢুকে আঘাত করে রিজওয়ানের প্যাড। এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ারের সাড়া না দেবারও কোনো কারণ ছিল না। আর পাকিস্তানের উইকেট-রক্ষক ব্যাটার রিভিউ নিয়েও বাঁচার চেষ্টা করেননি।

আরও পড়ুন: অপ্রতিরোধ্য তাইজুল; বাবরের স্ট্যাম্প উপড়ে নিলেন মিরাজ

পাকিস্তানের সেঞ্চুরিয়ান আবিদ আলীকে এলবিডব্লিউ করে নিজের চতুর্থ উইকেট তুলে নিয়েছেন তাইজুল। সবকটি উইকেটই তিবনি নিয়েছেন আজ সকালে। যার মধ্যে তিনটিই লেগ বিফোর উইকেট।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ২১৮ রান। বাংলাদেশের প্রথম ইনিংসের চেয়ে পাকিস্তান এখনও পিছিয়ে আছে ১১২ রানে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply