মেয়র আব্বাস কারাগারে, ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

|

কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। ছবি: সংগৃহীত।

রাজশাহী ব্যুরো:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যকারী রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে ১০ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করেছে পুলিশ। তবে এর শুনানি আজ অনুষ্ঠিত হয়নি। রোববার (৫ ডিসেম্বর) রিমান্ড আবেদনের শুনানি হতে পারে। পরে আদালতের নির্দেশে তাকে রাজশাহী কারাগারে পাঠানো হয়।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক শংকর কুমার তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

এর আগে সকালে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার আব্বাস আলীকে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ আদালতে সোপর্দ করে। পুলিশ জানিয়েছে, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও কাউন্সিলর আব্দুল মোমিনের দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

রাজশাহীর সিটি গেটে জাতির পিতার ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে তিন থানায় তিনটি এজাহার জমা হলেও একটি মামলা হিসেবে গণ্য হয়। অন্যদিকে জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে আব্বাস আলীকে অব্যাহতি দেয় স্থানীয় আওয়ামী লীগ। মেয়র পদেও আব্বাস আলীর প্রতি অনাস্থা জানান পৌরসভার সব কাউন্সিলর।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ১১টার দিকে আব্বাস আলী রাজধানীর রাজমনি ঈশা খাঁ হোটেলে ওঠেন। খবর পেয়ে র‌্যাবের গোয়েন্দা দল তাকে নজরদারিতে রাখে। এরপর বুধবার সকালে তাকে গ্রেফতার করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply