যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর সহকারী জজ পদে শাহ্ পরানের যোগদান স্থগিত

|

ফাইল ছবি

যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাথে পরামর্শে ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে সহকারী জজ (শিক্ষানবিশ) পদে নবনিযুক্ত মো. শাহ্ পরানের যোগদানের কার্যক্রম স্থগিত করেছে আইন ও বিচার বিভাগ। তার বিরুদ্ধে ফৌজদারী মামলা চলমান থাকায় নেত্রকোণায় তার সহকারী জজ (শিক্ষানবিশ) হিসেবে যোগদানের কার্যক্রম স্থগিত করে আইন ও বিচার বিভাগ। আইন ও বিচার বিভাগ থেকে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এ সম্পর্কিত আদেশ জারি করে আইন ও বিচার বিভাগ। এতে বলা হয়, এর আগে মো. শাহ্ পরানের বিরুদ্ধে ফৌজদারী মামলা চলমান থাকার ব্যাপারে আইন ও বিচার বিভাগ অবগত ছিল না। এছাড়া, মো. শাহ্ পরান তার বিরুদ্ধে মামলা চলমান থাকার বিষয়টি আইন ও বিভাগকে অবহিত করেননি।

আরও পড়ুন: নারী নির্যাতন মামলার আসামি হলেন সহকারী জজ! 

প্রসঙ্গত, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা ২০১৯ এর মাধ্যমে মো. শাহ্ পরানকে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ প্রেরণ করে। এর প্রেক্ষিতে, মো. শাহ্ পরানের সহকারী জজ পদে নিয়োগের পূর্বে তার প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়।

এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় শাহ পরানের প্রাক-পরিচয় যাচাইপূর্বক মন্তব্যসহ প্রতিবেদন প্রদান করে, যেখানে মো. শাহ্ পরান সম্পর্কে কোন বিরূপ তথ্য পাওয়া যায়নি মর্মে উল্লেখ করা হয়।

বিস্তারিত দেখুন এখানে 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে রাষ্ট্রপতির অনুমোদন গ্রহণক্রমে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাথে পরামর্শক্রমে আইন ও বিচার বিভাগের ২৫ নভেম্বর ২০২১ তারিখের ১০.০০.০০০০.১২৫.১১.০০১.২১.৫২৫ নম্বর প্রজ্ঞাপনে মো. শাহ্ পরানকে নেত্রকোণায় সহকারী জজ (শিক্ষানবিশ) পদে পদায়ন করা হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply