আইপি টিভি বৈধভাবে সম্প্রচার করছে কিনা যাচাই করা হবে: তথ্যমন্ত্রী

|

লাইসেন্সের শর্ত ভঙ্গ করে মোবাইল অপারেটররা ওটিটি প্লাটফর্ম ব্যবহার করে অনুষ্ঠান প্রচার করছে। তারা বৈধভাবে এটা করছে কিনা বিটিআরসিকে তা দেখতে বলা হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে টেলিভিশন ওনার্স এসোসিয়েসনের (অ্যাটকো) নেতৃবৃন্দের সাথে বৈঠকে এ কথা বলেন তিনি। পরে অ্যাটকোর নেতারা জানান, লাইসেন্সের শর্ত ভঙ্গ করে কয়েকটি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ওটিটি প্লাটফর্ম ব্যবহার করে অনুষ্ঠান সম্প্রচার করছে। তা বন্ধ করতে হবে। এর পাশাপাশি আইপি টিভি যেন যথেচ্ছভাবে না চলতে পারে এ জন্য নীতিমালা তৈরির দাবিও জানান অ্যাটকো নেতারা। তথ্যমন্ত্রী এসব দাবি পূরনে ব্যবস্থা নেয়া শুরু হয়েছে বলে জানান।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে যেসব মোবাইল কোম্পানি আছে, তারা লাইসেন্স না নিয়েই ওটিটি প্ল্যাটফর্ম পরিচালনা করছে। সেখান থেকে উপার্জন করছে, কনটেন্ট বানাচ্ছে, যেগুলো অনলাইনে প্রচার করছে। এটি তাদের লাইসেন্সের শর্তভঙ্গ।

এটি পরীক্ষা-নিরীক্ষা করা হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তারা যদি এটি করে থাকেন, তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এখন পর্যন্ত ১৪টি আইপি টিভির অনুমোদন দেয়া হয়েছে, পরবর্তীতেও যাচাই-বাছাই করে অনুমোদন দেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply