গাজায় ট্যাংক হামলা চালিয়েছে ইসরায়েল

|

গাজায় হামাসের দু’টি স্থাপনায় ট্যাংক হামলা চালিয়েছে ইসরায়েল। হামাসের ছোঁড়া বুলেটের পাল্টা জবাব হিসেবে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলের সেনা বাহিনী।

দেশটির সেনাবাহিনী জানিয়েছে, হামাসের দুইটি পর্যবেক্ষণ স্থাপনাকে লক্ষ্য করে এ নিয়ে দ্বিতীয় দিনের মতো হামলা চালানো হয়েছে। ফিলিস্তিন নিরাপত্তা সূত্র জানিয়েছে, এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

রোববার রাতে ইসরায়েলে ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা হঠাৎই সক্রিয় হয়ে ওঠার সাইরেন বেজে ওঠে। কিন্তু সতর্ক সাইরেনটি মিথ্যা হওয়ায় পরে তা বন্ধ করা হয়।

ইসরায়েলের সেনা বাহিনী বলছে, কেন এটি বেজে উঠেলি তা খতিয়ে দেখা হচ্ছে।

ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র জানিয়েছে, রোববার হামাসের সশস্ত্র শাখা সেনা মহড়া শুরু করেছিল, এবং তা সোমবার সকালে শেষ হওয়া কথা ছিল।

ইসরায়েলের হামলার ঘটনাটি এমন এক সময়ে ঘটেছে যখন ফিলিস্তিনিরা আগামী শুক্রবার প্রতিরোধ দিবস পালনের প্রস্তুতি নিচ্ছে, এবং বিষয়টি সম্পর্কে ইসরায়েলও জানে। ১৯৭৬ সালের ওই দিনটিতে ছয় জন প্রতিবাদকারীকে হত্যা করেছিল ইসরায়েল।

কিন্তু এবারের প্রতিরোধ দিবসটি মে মাসের ১৪ তারিখ পর্যন্ত বর্ধিত হতে পারে। কেননা, ওই সময়ে ইসরায়েলস্থ মার্কিন দূতাবাস জেরুজালেমে স্থানান্তর করা হতে পারে।

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply