গ্যাবাতেই ফিরছেন হেডিংলির নায়ক স্টোকস

|

হেডিংলি টেস্টের নায়ক বেন স্টোকস ফিরছেন অ্যাশেজে। ছবি: সংগৃহীত

ব্রিসবেনের গ্যাবায় অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ড দলে অলরাউন্ডার বেন স্টোকসের ফিরে আসার খবর নিশ্চিত করেছেন কোচ ক্রিস সিলভারউড। সেই সাথে ২০১৯ সালে হেডিংলিতে তার বীরত্বের কথা স্মরণ করেন সাবেক এই ইংলিশ তারকা।

২০১৯ সালের অ্যাশেজের হেডিংলি মিরাকলে বেন স্টোকসের অতিমানবীয় পারফরমেন্স অজিদের মনে আজও আঘাত দিচ্ছে। এমনটাই জানালেন কোচ ক্রিস সিলভারউড। ইনজুরি কাটিয়ে স্টোকস এখন ভালো অবস্থায় আছে জানিয়ে তিনি বলেন, ড্রেসিংরুম মাতিয়ে রাখতে মুখিয়ে আছেন এই অলরাউন্ডার। এর আগে মানসিক স্বাস্থ্য ও ইনজুরির কারণে দল থেকে দীর্ঘ ছুটি নেন বেন স্টোকস। ২০২১ সালের জুন মাসে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়ে বেন স্টোকস মিস করেছিলেন ভারত সফরসহ, আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে সবকিছু ছাপিয়ে অ্যাশেজে ফিরতে মুখিয়ে ছিলেন এই ইংলিশ অলরাউন্ডার।

ইংলিশ কোচ ক্রিস সিলভারউড বলেন, বেনকে দলে ফিরে পাওয়া বিশাল কিছু। কেবল ক্রিকেটার হিসেবেই নয়, ব্যক্তি মানুষ হিসেবেও তার ভূমিকা ব্যাপক। ড্রেসিংরুমে সে দারুণ এক অনুপ্রেরণাদায়ী চরিত্র, একজন নেতা এবং মানুষ তার কথা শোনে। আমরা জানি ব্যাট ও বল হাতে সে কতোটা বিধ্বংসী হতে পারে। হেডিংলিতে তার সেই ইনিংস এখনও কষ্ট দেয় অস্ট্রেলিয়াকে।

আরও পড়ুন: সেরা ব্যাটারের অধিনায়কত্বের পরীক্ষা নেবে অ্যাশেজ, দাবি সেরা বোলারের


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply