নকআউট পর্বে অ্যাটলেটিকো; এসি মিলানের বিদায়

|

ছবি: সংগৃহীত

পোর্তোকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে জায়গা করে নিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে, টানা ৬ষ্ঠ জয়ের পথে এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। এতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে রাউন্ড অব সিক্সটিনে উঠে গেল লিভারপুল, আর বিদায় নিলো এসি মিলান।

ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে রাতে বড় দলগুলো নামলেও সমীকরণের ম্যাচ ছিল কেবল গ্রুপ বি আর সি’তে। লিভারপুল আগেই নক আউট পর্ব নিশ্চিত করলেও বি গ্রুপ থেকে সম্ভাবনা ছিল বাকি ৩ দলেরও। সে লক্ষ্যে ঘরের মাঠে ২৯ মিনিটেই লিড নেয় এসি মিলান। স্বাগতিকদের হয়ে গোল করেন তোমোরি। ৩৬ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে ম্যাচে ফিরে আসে অলরেডরা। আর ৫৫ মিনিটে ডিভোক ওরিগির গোলে ম্যাচে লিড নেয় লিভারপুল। এরপর আর গোল না হওয়ায় হেরে বিদায় নিতে হয় এসি মিলানকে।

ছবি: সংগৃহীত

এসি মিলানের হারে নকআউট পর্বে জায়গা করে নিয়েছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচ শুরুর আগে পয়েন্টের পাশাপাশি গোল গড়ে পিছিয়ে টেবিলের তলানিতে ছিল তারা। এমনকি তাদের প্রতিপক্ষ পোর্তো ড্র করলেও চলে যাবে পরের পর্বে; এমন সমীকরণে ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র।

৫৬ মিনিটে আতোয়ান গ্রিজমানের গোলে ম্যাচের ডেডলক ভাঙে অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে ম্যাচের বাকি ৩ গোল হয় ৯০ মিনিটের পর। যখনই এসি মিলানের বিদায় নিশ্চিত হয়, তখন ম্যাচে ফিরতে মড়িয়া হয়ে ওঠে পোর্তো। তার সুযোগ নিয়ে কাউন্টার অ্যাটাকে প্রথমে কোয়েরা আর দুই মিনিটের মাথায় ডি পলের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে পোর্তো এক গোল শোধ করলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে নকআউট পর্বে পা রাখলো স্প্যানিশ ক্লাবটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply