৬ গোলে লজ্জার হার আর্জেন্টিনার, নেইমার ছাড়াই ব্রাজিলের জয়

|

Soccer Football - International Friendly - Spain vs Argentina - Wanda Metropolitano, Madrid, Spain - March 27, 2018 Spain's Diego Costa scores their first goal REUTERS/Javier Barbancho TPX IMAGES OF THE DAY

স্পেনের কাছে ৬-১ গোলে বড় হারের লজ্জায় পড়েছে আর্জেন্টিনা। ইনজুরির কারণে মেসির অনুপুস্থিতি আর দ্বিতীয়ার্ধের খারাপ পারফরম্যান্সকে হারের কারণ বলছেন কোচ সাম্পাওলি। তবে তাদের চিরপ্রতিদ্বদ্বী ব্রাজিল সেরা তারকা নেইমারকে ছাড়াই ১-০ গোলে হারিয়েছে জার্মানিকে। এছাড়াও ভিন্ন ম্যাচে জয় পেয়েছে বেলজিয়াম, ফ্রান্সের মতো দলগুলো। তবে ১-১ গোলে ড্র হয়েছে ইংল্যান্ড ও ইতালির মধ্যকার ম্যাচ।

অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ানডা মেট্রোপলিটনে মেসিকে ছাড়াই স্বাগতিক স্পেনের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। মেসিবিহীন আর্জেন্টাইনকে শুরু থেকেই চেপে ধরে স্পেন। ১২ মিনিটে লারোজা ফিউরিদের প্রথম লিড এনে দেন ডিয়েগা কস্টা। আর ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ইসকো।

তবে ৩৯ মিনিটে আর্জেন্টিনার হয়ে ডিফেন্ডার ওটামেন্টি এক গোল শোধ দিলে ২-১ স্কোর লাইনে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আরও চার গোল দেয় স্পেন। ৫২ ও ৭৪ মিনিটে দুই গোল করে হ্যাটট্রিক পুর্ণ করেন রিয়াল মাদ্রিদ তারকা ইসকো। মাঝে ৫৫ মিনিটে থিয়াগো আলকানত্রা আর ৭৩ মিনিটে বদলি স্ট্রাইকার আসফাস একটি করে গোল করলে ৬-১ গোলে বড় হারের লজ্জায় পায় সাম্পাওলির আর্জেন্টিনা।

আর্জেন্টাইনদের মতই চোটের কারণে অধিনায়ক নেইমারকে ছাড়াই বার্লিনে স্বাগতিক জার্মানির বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। ম্যাচের প্রথম ৩০ মিনিট আধিপত্য ছিল জার্মানদের।

তবে এরপর নিয়ন্ত্রণ নিয়ে নেয় ব্রাজিল। প্রথম দফায় সুযোগ নষ্ট করলেও ৩৭ মিনিটে সেলেসাওদের এগিয়ে দেন গ্যাব্রিয়েল হেসুস। ম্যাচের বাকি সময়ও জার্মানির ডেরায় একাধিক আক্রমণ চালায় তিতে শীষ্যরা। তবে জার্মান রক্ষণ দুর্গের আর ভেত করতে না পারায় ১-০ জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ড ইতালি ম্যাচে শুরু থেকেই ছিল আক্রমণ পাল্টা আক্রমণের জমাট লড়াই। তবে ২৬ মিনিটে দ্রুততম ফ্রিকিকের ফায়দা নিয়ে স্বাগগতিক ইংল্যান্ডকে লিড এনে দেন জিমি ভার্ডি। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে লেরেঞ্জো ইনসেনিয়া গোল করলে ড্র নিয়ে মাঠ ছাড়ে ইতালি।









Leave a reply