যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের জন্য ৮০ লাখ টাকা বেতনের চাকরি!

|

চার থেকে ছয় মাসের ট্রেনিং করেই বছর শেষে ৮০ হাজার থেকে ১ লাখ ডলার বেতন! যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের জন্য এমন সুযোগ চালু করেছে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান পিপলএনটেক।

গত ২৪ মার্চ শনিবার পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন আপার ডারবিতে অনুষ্ঠিত এক সেমিনারে একথা জানানো হয়। এতে, অনিয়মিত বিভিন্ন চাকরির বদলে আইটি সেক্টরে আগ্রহী হয়ে উঠেছেন প্রবাসী বাংলাদেশিরা।

পিপলএনটেকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার আবুবকর হানিফ বলেন, যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্টের ‘আমেরিকা ফাস্ট’ নীতি অনুসরণ করে পিপলএনটেক জব ট্রেনিং এবং জব প্লেসমেন্ট পদ্ধতিকে সময়োপযোগী করেছে। তাই পিপলএনটেকের ট্রেনিং নিয়ে চাকরি পাওয়ার হার অতীতের চেয়ে প্রায় দ্বিগুন বৃদ্ধি পেয়েছে।

অতীতের চেয়ে বাংলাদেশিদের চাকরি পাওয়ার সংখ্যা বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, আগে প্রতিমাসে গড়ে ২০ জন শিক্ষার্থী চাকরি পেত বর্তমানে তা ৩৫ থেকে ৪০ জনে উন্নীত হয়েছে।

যে স্বপ্ন হৃদয়ে ধারণ করে আটলান্টিক পাড়ি দিয়েছিলেন বাংলাদেশিরা তা এখন আর স্বপ্ন নয় উল্লেখ করে হানিফ বলেন, তার বাস্তব রূপ দিতে পিপলএনটেকের এক ঝাঁক কর্মী নিরলস কাজ করে যাচ্ছেন।

প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীরা নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, পিপলএনটেকের কারিকুলাম ও ট্রেনিং পদ্ধতি সঠিকভাবে অবলম্বন করলে চার মাসের ট্রেনিং নিয়ে ৮০ হাজার থেকে এক লাখ ডলার বেতনের চাকরি পাওয়া সম্ভব। হরহামেশা বাংলাদেশিরা তা পাচ্ছেন বলেও জানান তারা।

পেনসিলভেনিয়ায় বসবাসকারী বাংলাদেশি কমিউনিটির যারা আইটি পেশায় নিজেকে যুক্ত করতে চান তাদেরকে পিপলএনটেকের পেনসিলভেনিয়া কার্যালয় (৬৭৯৬ মার্কেট স্ট্রিট, আপার ডারবি, পিএ ১৯০৮২), ফোন: ৮৫৫-৫৬২-৭৪৪৮ নম্বরে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

যমুনা অনলাইন: এইচএস/টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply