মার্কিন বিমানবন্দরে পাকিস্তানি প্রধানমন্ত্রীকে তল্লাশি!

|

পাকিস্তানি প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে গিয়ে সেখানকার বিমানবন্দরে ‘অমর্যাদাকর’ নিরাপত্তা তল্লাশির মুখে পড়েছিলেন বলে অভিযোগ পাকিস্তানি গণমাধ্যমের।

দেশটির বেশ কয়েকজন সরকারি কর্মকর্তার ওপর ভিসা বাতিলসহ যুক্তরাষ্ট্র নানা ধরণের নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে এমন গুঞ্জনের মধ্যে আব্বাসিকে নিরাপত্তা পরীক্ষার নামে নাজেহালের এ অভিযোগ এলো।

যুক্তরাষ্ট্র পারমাণবিক বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্টতার সন্দেহে সোমবার পাকিস্তানের সাতটি কোম্পানির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে বলে খবর টাইমস অব ইন্ডিয়ার।

পাকিস্তানি টেলিভিশনগুলোতে দুদিন ধরে একটি ফুটেজ প্রচারিত হচ্ছে, তাতে আব্বাসিকে ব্যাগ ও কোট হাতে বিমানবন্দরের নিরাপত্তা চেকিং পেরিয়ে আসতে দেখা যাচ্ছে। বিমানবন্দরটি যুক্তরাষ্ট্রের বলেও দাবি গণমাধ্যমগুলোর।

অসুস্থ বোনকে দেখতে গত সপ্তাহে ব্যক্তিগত সফরে আব্বাসি যুক্তরাষ্ট্রে যান বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। এর মধ্যেই অনির্ধারিত এক বৈঠকে তিনি মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাৎ করেন। পেন্স সেসময় সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পৃষ্ঠপোষকতার বিষয়ে যে সন্দেহের সৃষ্টি হয়েছে তা নিরসনে পাকিস্তানিদের আরও বেশি কিছু করার অবকাশ আছে বলে স্পষ্ট ভাষায় জানান।

মার্কিন বিমানবন্দরে আব্বাসির সঙ্গে ‘যে আচরণ করা হয়েছে’ তা নিয়ে পাকিস্তানি টেলিভিশনগুলোতে চলছে ক্রুদ্ধ সমালোচনা।









Leave a reply