ফেসবুক অ্যাকাউন্ট লক? চিন্তা নেই, আসছে লাইভ চ্যাট সাপোর্ট

|

ছবি: সংগৃহীত

হঠাৎ করে যদি ফেসবুক অ্যাকাউন্টটি লক হয়ে যায়? কিংবা কোনোভাবেই ফেসবুক ব্যবহার করতে না পারেন, তাহলে? সম্প্রতি অনেকেই এই সমস্যায় পড়ছেন। কিন্তু সমাধানের পথ খুঁজে পাচ্ছেন না। তবে এখন আর চিন্তা নেই। এবার লাইভ চ্যাট সাপোর্ট সিস্টেমের মাধ্যমেই জানানো যাবে অভিযোগ। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের।

চলতি বছরের শেষ দিকে নতুন এই ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটা। যুক্তরাষ্ট্রে ইংরাজি ভাষা ব্যবহারকারীদের জন্য প্রথমে এই ফিচারটি চালু করা হচ্ছে। সন্দেহজনক কার্যকলাপ কিংবা নিয়মভঙ্গের জন্য যে সমস্ত গ্রাহকের অ্যাকাউন্ট লক হয়ে গিয়েছে, তারা এবার থেকে লাইভ চ্যাটের মাধ্যমেই নিজেদের বক্তব্য পেশ করতে পারবেন।

মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত পরীক্ষামূলক ভাবে লাইভ চ্যাট ফিচার শুরু হয়েছে। প্রথম আমেরিকার ব্যবহারকারীরা এর সুবিধা পেলেও আগামীতে বিশ্বব্যাপী গ্রাহকরা এই সেবা পাবে।

প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে আসছে মেটা। কিন্তু কোম্পানির পক্ষ থেকে এতদিন সরাসরি যোগাযোগের কোনো উপায় ছিল না। এই প্রথম গ্রাহকদের অ্যাকাউন্ট সংক্রান্ত সাহায্যের জন্য শুরু হচ্ছে লাইভ চ্যাট ফিচার। ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সংক্রান্ত প্রশ্নের উত্তরও পাবেন ব্যবহারকারীরা।

এই ফিচারের পাশাপাশি এবার থেকে আরও কিছু অতিরিক্ত সেবা পাবেন গ্রাহকরা। কোনো গ্রাহককে ব্লক করা, নতুন অ্যাকাউন্ট তৈরি করা, নিজের পোস্ট যাতে অপছন্দের লোকেরা দেখতে না পান, এই ফিচারগুলিও আপডেট হচ্ছে। সব মিলিয়ে এখন ফেসবুক প্ল্যাটফর্ম ব্যবহার হবে আরও বেশি নিরাপদ ও সহজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply