মহিলা কর্মীকে অশ্লীল ভিডিও পাঠানোয় ৯শ কোটি টাকা জরিমানা!

|

ম্যাকডোনাল্ডের সাবেক সিইও স্টিভ ইস্টারবুক। ছবি: সংগৃহীত

ম্যাকডোনাল্ডের সাবেক সিইও স্টিভ ইস্টারবুকের বিরুদ্ধে মহিলা কর্মীকে অশ্লীল ভিডিও পাঠানোর অভিযোগে ১০৫ মিলিয়ন ডলার জরিমানা করেছে আমেরিকার এই ফাস্ট ফুড সংস্থা। বাংলাদেশি মুদ্রায় জরিমানার অঙ্কটা দাঁড়ায় প্রায় ৯শ কোটি টাকা! সমঝোতার লক্ষ্যে জরিমানা শোধও করেছেন ইস্টারবুক। সংবাদ সিএনবিসির।

জানা গেছে, সহকর্মীদের সাথে যৌন সম্পর্ক স্থাপন, বোর্ডকে মিথ্যে কথা বলা, নিজের পদ ব্যবহার করে প্রভাব খাটানোর চেষ্টা- এরকম একাধিক গুরুতর অভিযোগ উঠেছিল স্টিভ ইস্টারবুকের বিরুদ্ধে। অভিযোগগুলোর ভিত্তিতে বছর দুয়েক আগে ম্যাকডোনাল্ডের সিইও পদ থেকে ছাঁটাই করা হয়েছিল। এরপর ২০২০ সালে মামলা দায়ের হয় ইস্টারবুকের বিরুদ্ধে। এবার সমঝোতার সিদ্ধান্ত নিয়ে ইস্টারবুককে সাড়ে ১০৫ কোটি ডলার ক্ষতিপূরণ দিতে বলে ম্যাকডোনাল্ডস।

আরও পড়ুন: গা শিউরে ওঠা দৃশ্য! আগুন থেকে বাঁচতে পাইপ বেয়ে নেমে এলো ভাই-বোন

২০১৯ সালে ইস্টারবুকের সাথে এক সহকর্মীর সম্পর্ক প্রকাশ্যে আসার পরই তদন্ত শুরু করেছিল ম্যাকডোনাল্ডস। সেই তদন্তেই উঠে আসতে থাকে আরও বেশ কয়েকটি গুরুতর বিষয়। জানা যায়, একটা নয়, অফিসে তিন জন সহকর্মীর সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন ইস্টারবুক। মেইল ঘেঁটে সেসবের প্রমাণও পাওয়া গিয়েছে। সংস্থার বহু মহিলাকে প্রচুর নগ্ন ছবি ও পর্ন ভিডিও পাঠাতেন ইস্টারবুক। এমনটা এসেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির প্রতিবেদনে।

আরও পড়ুন: ট্রেনে ধূমপান করায় জরিমানা, যেভাবে বদলা নিলো যুবক!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply