অডিশনের ভয়ে হলিউডের প্রস্তাব উপেক্ষা করেন রণবীর

|

বলিউড অভিনেতা রণবীর কাপুরের রক্তেই অভিনয়। যার দাদা কিনা রাজ কাপুর আর বাবা ঋষি কাপুর। অবশ্য পরিবারের পরিচয়ে নয়; একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে নিজেকে প্রমাণ করেছেন এই অভিনেতা। সমালোচকরাও তার প্রতিভা দেখে তাকে দেশের সেরা অভিনেতাদের সারিতে রাখেন। সেই রণবীর কাপুর-ই নাকি হলিউডের প্রস্তাব পেয়েও তা করতে চাননি। কেবল অডিশন দেয়ার ভয়ে। খবর আনন্দবাজার পত্রিকার।

রণবীর ভক্তরা নিশ্চয় হতাশ হবেন, এই অভিনেতা এমন এক সিরিজের জন্য ডাক পেয়েছিলেন, যেটি হলিউডে বেশ সাড়া পেয়েছে। স্টার ওয়ার্স সিরিজে অভিনয়ের জন্য এসেছিল প্রস্তাব।

হলিউডের বিখ্যাত পরিচালক জর্জ লুকাস, জে জে আব্রাম ও প্যাটি জেনকিনসরা ‘স্টার ওয়ার্স’ পরিচালনা করেছেন। রণবীরকে ওই সিরিজের দ্বিতীয় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। আর বলিউড অভিনেতা জানিয়ে দিয়েছিলেন, তিনি আগ্রহী নন।

বলিউড অভিনেতাদের অনেকেই হলিউডে কাজ করেছেন। এ তালিকায় আছেন অমিতাভ বচ্চন, ইরফান খান, ঐশ্বরিয়া রায় বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোনের মতো তারকারা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রণবীর জানিয়েছেন, তিনি অডিশন দিতে ভয় পেতেন। হলিউডের ছবির অডিশনে যদি খারাপ কিছু করে ফেলেন এই ভয়েই নাকি ‘স্টার ওয়ার্স’-এর প্রস্তাব ফেরান রণবীর।
স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, রণবীর কি তবে নিজের অভিনয় প্রতিভা নিয়ে আত্মবিশ্বাসী নন। রণবীর অবশ্য বলেছেন, তিনি বরং বিষয়টি অন্যভাবে দেখতে চান।

তার ভাষায়, তখন আমার নিজের প্রতিভার উপর ভরসা ছিল না। আর এখন ভাবি, ভালোই হয়েছে করিনি। বরং বলিউড পরিচালক অয়ন মুখেপাধ্যায় যা করছে, তা অনেক বেশি প্রশংসনীয়। দেশে নিজের মতো করে স্টার ওয়ার্স বানাচ্ছে ও। আমার তো মনে হয় জেজে আব্রাম ও লুকাসের থেকে কোনো অংশে কম নয় সে।

অয়নের পরবর্তী ছবি ‘ব্রহ্মাস্ত্র’ ২০২২ এর ৯ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে। কল্পবিজ্ঞান নির্ভর এই সিনেমার গল্প কিছুটা হলিউডের স্টার ওয়ার্স থেকেই অনুপ্রাণিত বলে মনে করছেন চলচ্চিত্র বিশেষজ্ঞদের একাংশ।

ওই সিনেমায় রণবীরকে দেখা যাবে মুখ্য চরিত্র শিবার ভূমিকায়। তার সঙ্গে ছবিতে অভিনয় করছেন অমিতাভ বচ্চন, আলিয়া ভাটসহ অনেকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply