অনুশীলনে ফুরফুরে মেজাজে টাইগাররা, বল করলেন সুজন

|

নেটে বল করছেন খালেদ মাহমুদ সুজন।

নিউজিল্যান্ড সফরে ১০ দিন কোয়ারেন্টাইনে হোটেলবন্দি থাকার পর অবশেষে প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। দীর্ঘ দিন রুমের বন্দি জীবন থেকে মুক্ত হয়ে এদিন বেশ ফুরফুরে মেজাজে ছিলেন দলের সবাই। নেট বোলারের অভাবে বল করতে দেখা যায় টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে। আগামী ৬ দিন অনুশীলন করবে বাংলাদেশ দল। ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

করোনা পরিস্থিতি মাথায় রেখেই নিউজিল্যান্ড সফরে যায় বাংলাদেশ ক্রিকেট দল। প্রাথমিকভাবে আইসোলেশন’সহ সাত দিনের কোয়ারেন্টাইনের কথা থাকলেও সিরিজ অনিশ্চয়তার মুখে পড়ে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা পজেটিভ হলে। বাড়তি কোয়ারেন্টইন যোগ করা হয় টাইগার শিবিরে। ফলে ১০ দিনের দীর্ঘ কোয়ারেন্টাইন পিরিয়ডের বেড়াজালে পড়তে হয় বাংলাদেশ ক্রিকেটারদের। কিন্তু শেষ রক্ষা হয় চতুর্থ দফায় সকলের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলে। শেষপর্যন্ত মাঠের ছোয়াঁ পায় টাইগাররা।

বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, রুমে কাটানো সময়গুলো চ্যালেঞ্জিং ছিল। ছেলেরা খুব খুশি রৌদ্রজ্জ্বল পরিবেশে বাইরে আসতে পেরে। এখন আমরা অনুশীলনে মনোযোগী হবো। আগামী দুই দিনে চেষ্টা থাকবে ছেলেদের ব্যাটিং এবং বোলিংয়ে ফিরিয়ে আনা। টেস্টের আগে আমরা ৬ দিন সময় পাবো। সেখানে নিজেদের সেরাটা দিয়েই প্রস্তুতি নেবে ক্রিকেটাররা।

আরও পড়ুন: পঞ্চপাণ্ডবের কি উপরে উপরে খাতির আর ভেতরে ভেতরে সমস্যা?

ক্রাইস্টচার্চের লিংকন ইউনিভার্সিটি মাঠে অনুশীলন করে টাইগাররা। দীর্ঘ দিন রুমে বন্দি থাকায় এদিন বেশ ফুরফুরে ছিল দলের সবাই। এমনকি নেট বোলারের অভাবে তাইজুলের পর মুশফিককে নেট বোলিং করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমান টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। কোয়ারেন্টাইন পিরিয়ড শেষে তিনিও যে বেশ ফুরফুরে মেজাজে আছেন তা বোঝা গেছে তার নেট বোলিংয়ের ভিডিও দেখে।

প্রথম টেস্টের আগে টানা ৬ দিন অনুশীলন করবে বাংলাদেশ দল। সেখানে মানসিকভাবে খেলায় মনোযোগ ফিরিয়ে আনা ও কন্ডিশনের সাথে মানিয়ে নেয়াটাই হবে ক্রিকেটারদের প্রধান কাজ। ১ জানুয়ারি মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। সেই টেস্ট খেলতে আগামী ২৪ ডিসেম্বর তাউরাঙ্গায় যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

আরও পড়ুন: পাপনের সাথে দূরত্বের কারণেই সরে দাঁড়াচ্ছেন আকরাম?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply