ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত।

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা। ম্যাচে আধিপত্য বজায় রেখে প্রতিবেশীদের বিরুদ্ধে ১-০ গোলের বাংলাদেশ।

বুধবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হয় বাংলাদেশ এবং ভারতের মেয়েরা। খেলার ৮০ মিনিটে ম্যাচের একমাত্র জয়সূচক গোল করেছেন আনাই মুঘিনি।

ম্যাচের শুরুতে দাপট দেখায় ভারত। তবে এরপরই দুর্দান্ত কামব্যাক করে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ১৫ মিনিটে গোল পেতে পেতেও পায়নি গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। প্রথমার্ধের বাকি সময়টায়ও ভারতের জালে একের পর এক আক্রমণ করে বাংলাদেশ। তবে ভাগ্য সহায় ছিল না বাংলাদেশের মেয়েদের পক্ষে।

অবশেষে ম্যাচের ৮০ মিনিটে আসে সেই মহেন্দ্রক্ষণ। রিপা ব্যাকহিল পাস করেন। আনাই মুঘিনি বক্সের বাইরে থেকে শট নেন। ভারতের গোলরক্ষক বলের ফ্লাইট বুঝতে পারেননি। তার হাতে বল লাগা সত্ত্বেও বল গোললাইন অতিক্রম করে। সঙ্গে সঙ্গে উৎসব শুরু হয়ে যায় কমলাপুর স্টেডিয়ামে।

আরও পড়ুন:   ডাবল সেঞ্চুরি করলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী তৌহিদ হৃদয়

এর আগে, ২০১৮ সালে নেপালের মেয়েদের হারিয়ে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এবার শিরোপা ধরে রাখার এই অভিযানে শ্রীলঙ্কাকে ১২ গোল দিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের মেয়েরা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply