অ্যাশেজে নেই উত্তাপ, অতিরিক্ত বন্ধুত্বকে দুষলেন ম্যাকগ্রা

|

গ্লেন ম্যাকগ্রা। ছবি: সংগৃহীত

অ্যাশেজে আগের মতো উত্তাপ ছড়াচ্ছে না বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রা। ক্রিকেটারদের অতিরিক্ত বন্ধুত্ব এই পরিস্থিতির কারণ বলেও জানান তিনি। আর এর জন্য ম্যাকগ্রা দায়ী করেছেন অধিক মাত্রায় বিশ্বের ফ্র্যাঞ্চাইজি লিগে অংশগ্রহণকে।

বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলার ফলে কথার আগ্রাসনের চেয়ে অ্যাশেজে যেন বন্ধুত্বই দেখা যাচ্ছে বেশি। আর এই পরিস্থিতি নিয়ে নিজের বিরক্তিও প্রকাশ করেছেন অ্যাশেজের ইতিহাসে অন্যতম সফল ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রা। দ্য পিজিয়ন’খ্যাত ম্যাকগ্রা অ্যাশেজের শুরুতেই কথা লড়াই শুরু করতে পছন্দ করতেন। প্রতিপক্ষের সেরা ব্যাটারকে প্রতি ইনিংসেই আউট করার ঘোষণা দিয়ে সিরিজের আগেই জ্বালিয়ে দিতেন লড়াইয়ের আগুন। সেই ক্ষ্যাপাটে অজি গতি তারকার মতে অ্যাশেজের আগ্রাসন ফিকে হয়ে গেছে। কথার আগ্রাসন থেকে বন্ধুত্বের সম্পর্ক তৈরি হচ্ছে বেশি। তাই বন্ধুত্ব থেকে অ্যাশেজের ছাই চাপা আগুনকে গুরুত্ব দিচ্ছেন গ্লেন ম্যাকগ্রা।

আরও পড়ুন: মুম্বাইয়ে বল করতে চেয়ে প্রত্যাখ্যাত বোলারই নিয়েছেন ১০ উইকেট

ম্যাকগ্রা বলেন, আইপিএল এবং বিগ ব্যাশের ফলে দুই দলের খেলোয়াড়রাই একে অপরকে ভালোভাবে চেনে। প্রায়ই মাঠে দেখা যায় তারা হাসাহাসি করছে। আমি বরং, মাঠের মাঝখানে আরও বেশি আগ্রাসন এবং যুদ্ধ দেখতে চাই।

আরও পড়ুন: রোনালদোকে নিয়েই সর্বনাশ হয়েছে য়্যুভেন্টাসের!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply