ফিফা আরব কাপে প্রশংসিত বাংলাদেশি স্বেচ্ছাসেবকরা

|

ছবি: সংগৃহীত।

ফিফা আরব কাপ দিয়ে আগামী বছরের বিশ্বকাপের আয়োজনের প্রস্তুতি সারলো কাতার। টুর্নামেন্টে সেচ্ছাসেবক হিসেবে কাজে সুনাম কুড়িয়েছেন বাংলাদেশি তরুণরা। বিমানবন্দরে খেলোয়াড়দের অভ্যর্থনা থেকে ম্যাচের টিকিট বিক্রি সবজায়গায় বাংলাদেশি স্বেচ্ছাসেবকদের সরব উপস্থিতি বেশ প্রশংসিত হয়েছে। তবে, ভলান্টিয়ার হিসেবে কাজ করার সুযোগ পেতে বেশ কয়েকটি ধাপ পার হতে হয়েছে তাদের।

আগামী বছর কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। বিশ্বকাপের আগে চলতি মাসে ফিফা আরব কাপ আয়োজন করে মধ্যপ্রাচ্যে হতে যাওয়া প্রথম বিশ্বকাপ। এর প্রস্তুতি সেরে নিয়েছে কাতার। বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতিতে প্রথম থেকেই যুক্ত ছিলেন প্রবাসী বাংলাদেশিরা। স্টেডিয়াম নির্মাণ থেকে শুরু করে সব জায়গায়ই কাজ করেছেন তারা। এবার আরব কাপেও স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছে বাংলাদেশি তরুণরা।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে সৌরভ

বেশিরভাগ বাংলাদেশি স্বেচ্ছাসেবক কাতার প্রবাসী হলেও কয়েকজন এসেছেন বাংলাদেশ থেকেও। আন্তর্জাতিক এই ইভেন্টে বাংলাদেশিদের অংশগ্রহণ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে মনে করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন। ফিফা বিশ্বকাপে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহীদের সব ধরণের সাহায্য করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ১৯ ডিসেম্বর আরব কাপে কাজ করা স্বেচ্ছাসেবকদের সম্মানে বনভোজনের আয়োজন করে ফিফা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply