হাসপাতাল থেকে ফিরিয়ে দেয়ায় গাড়িতেই সন্তান প্রসব নারীর

|

ছবি: সংগৃহীত।

যথাসময়ে হাসপাতালে পৌঁছাতে পারেননি নারী। তাই গাড়ির মধ্যেই সন্তানপ্রসব করলেন তিনি। যদিও কয়েক ঘণ্টা আগেই হাসপাতালে গিয়েছিলেন ভর্তি হতে। কিন্তু সরকারি ওই হাসপাতাল তাকে ভর্তি না করে বাড়ি পাঠিয়ে দেয়। মালয়েশিয়ান গণমাধ্যম দ্য স্টার এক প্রতিবেদনে জানায়, সন্তান জন্ম দেয়ার পর একটি বেসরকারি হাসপাতালে যান ওই নারী।

প্রতিবেদনে বলা হয়, অপ্রত্যাশিত হাসপাতাল বিল পেয়ে ওই নারীর স্বামী ক্ষুদ্ধ হয়ে গেছেন। তিনি অভিযোগ করেন, তার স্ত্রী একটি সরকারি হাসপাতালে গেলেও তাকে ফিরিয়ে দেয়া হয়। এ ঘটনা কখন ঘটেছে তা রেকর্ড হয়েছে সিসিটিভি ক্যামেরায়। তবে এটি কবে ঘটেছে তা জানা যায়নি।

ওই নারী মালয়েশিয়ার সুনগাই আরার বাসিন্দা। জানা গেছে, প্রসব বেদনা ওঠার পর বেলা ১১টার দিকে একটি সরকারি হাসপাতালে যান ওই নারী। দুপুর সাড়ে ১২টার দিকে একজন ডাক্তার এসে তার পরীক্ষা করেন। তিনি দেখতে পান, সহসাই বাচ্চা জন্ম দেবেন না ওই নারী।

আরও পড়ুন: মাইন বিস্ফোরণকেও রুখে দেবে মোদির নতুন গাড়ি

প্রায় তিন ঘণ্টা পর ওই নারীকে বাড়ি ফিরে যেতে বলা হয়। কিন্তু ওই নারী তাকে হাসপাতালে রেখে দিতে অনুরোধ জানান। তিনি বলেন, তার বাড়ি অনেকটা দূরে। কিন্তু তার কথা শোনেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তাকে চলেই যেতে বলে তারা। তবে বাড়ি পৌঁছানোর কিছুক্ষণ পর সন্ধ্যা ৭টার দিকে ওই নারী তার স্বামীকে বলেন, তাকে হাসপাতালে যেতে হবে। কিন্তু তাদের বাড়ি থেকে হাসপাতালের দূরত্ব ৫০ মিনিট থেকে ১ ঘণ্টা ২০ মিনিটের পথ। কারণ তখন রাস্তায় খুব জ্যাম ছিল।

এরপর নিকটবর্তী বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই গাড়িতে সন্তানপ্রসব করেন ওই নারী। এ ঘটনার পর পেনাংয়ের স্বাস্থ্য বিভাগের একজন মুখপাত্র বলেছেন, তারা ঘটনাটি তদন্ত করে দেখবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply