ওয়ানডের বর্ষসেরার লড়াইয়ে সাকিব

|

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

আইসিসির ওয়ানডে বর্ষসেরার লড়াইয়ের তালিকায় জায়াগা করে নিয়েছেন সাকিব আল হাসান। ছেলেদের ক্রিকেটে আইসিসির ২০২১ সালের বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় বাংলাদেশি এই অলরাউন্ডারের সঙ্গে লড়াইয়ে আছেন বাবর আজম, ইয়ানেমান মালান ও পল স্টার্লিং।

এই বছর ব্যাট ও বল হাতে দারুণ পারফরম্যান্স করেছেন সাকিব। আর তাতে আসতে পারে স্বীকৃতিও। ২০২১ সালে ওয়ানডেতে ৯ ম্যাচে ৩৯ দশমিক ৫৭ গড়ে ২৭৭ রান করেছেন সাকিব। নিয়েছেন ১৭ উইকেট। এ বছরের শুরুতে উইন্ডিজের বিপক্ষে ফিরেই হন সিরিজ সেরা। তবে ধূসর ছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজে। আর জিম্বাবুয়ের মাঠে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে ১৪৫ রানের সাথে নিয়েছেন ৮ উইকেট। সেই সাথে সিরিজ সেরাও হন সাকিব আল হাসান।

এই বছরের আইসিসি অ্যাওয়ার্ডসে বিভিন্ন বিভাগে মনোনীতদের নাম ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে। পরপর দুই দিন ছেলেদের বর্ষসেরা টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশের পর বৃহস্পতিবার ওয়ানডের চারজনের নাম প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। পুরো বছরের পারফরম্যান্সের বিচারে আইসিসির অ্যাওয়ার্ডস প্যানেল এই তালিকা তৈরি করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply