ভারতে মুসলমানরা গণহত্যা প্রতিরোধে যুদ্ধ করতেও রাজি: নাসিরুদ্দিন

|

ছবি: সংগৃহীত।

বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ বলেছেন, নরেন্দ্র মোদির সরকারের অধীনে মুসলমানদের কেবল সমস্ত ক্ষেত্রেই অকেজো করা হচ্ছে না বরং তাদের সাথে দুর্ব্যবহারও করা হচ্ছে এবং মুসলমানরা তাদের ‘গণহত্যা’ প্রতিরোধে যুদ্ধও লড়তে পারে। দ্য ওয়্যারের সাথে একটি সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ ভারতে ক্রমবর্ধমান চরমপন্থা, ধর্মের ভিত্তিতে মানুষের সাথে দুর্ব্যবহার এবং মুসলমানদের গণহত্যা সম্পর্কে এমন মন্তব্য করেছেন।

প্রতিবেদনে জানা যায়, নাসিরুদ্দিন বলেন যে, ভারতে যদি মুসলমানরা গণহত্যার শিকার হয় তবে তারা পাল্টা যুদ্ধ করবে, তারা নিজেদের এবং ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করবে। ভারতে ২০ কোটিরও বেশি মুসলমান বাস করে এবং ভারত তাদের বাড়ি। নরেন্দ্র মোদির সরকারে মুসলমানদের পশ্চাদপদ এবং অকেজো করা হচ্ছে এবং তাদের সাথে সর্বক্ষেত্রে দুর্ব্যবহার করা হচ্ছে। এ অভিনেতার মতে, মুসলমানদের প্রতি হাস্যকর মনোভাব অবলম্বন করে, তাদের ভয় দেখানোর চেষ্টা করা হচ্ছে। তবে মুসলমানদের ভয় পাওয়া উচিত নয়, কারণ ভারত তাদেরও বাড়ি।

এক প্রশ্নের জবাবে নাসিরুদ্দিন শাহ বলেন, নরেন্দ্র মোদিকে ভন্ডামির দায়ে অভিযুক্ত করা যায় না, কারণ তিনি টুইটারে গণহত্যার কথা বলে এমন লোকদেরও ফলো করেন। নরেন্দ্র মোদি মুসলমানদের বিরুদ্ধে ঘৃণামূলক বক্তব্য দেয়ার সময় তার ধর্মীয় বিশ্বাসের প্রচার করেন, একই সাথে দাবি করেন যে, তিনি সকলের যত্ন নেন।

আরও পড়ুন: উড্ডয়নের পরই ছিটকে পড়লো বিমান, সব আরোহী নিহত

প্রবীণ এই অভিনেতা বলেন যে, যদি হিন্দু রাজনীতিবিদরা তাদের অনুসারীদের মুসলমানদের বিরুদ্ধে উসকানি দেয়, তাহলে মুসলমানরা ‘গণহত্যার’ থেকে আত্মরক্ষা করবে, তারা পাল্টা লড়াই করবে এবং গৃহযুদ্ধ হতে পারে। একইভাবে, অনেক লোক তাকে জাতিগত এবং ধর্মীয় বৈষম্য ছড়ানোর জন্য অভিযুক্ত করলেও হাজার হাজার মানুষ তার সাথে একমত যে, ভারতে মুসলমানদের সাথে দুর্ব্যবহার করা হচ্ছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply