এবার সেই জর্জ ফ্লয়েডের নাতনিকে গুলি

|

ছবি: সংগৃহীত।

এবার বন্দুকের গুলিতে আহত হয়েছেন আলোচিত জর্জ ফ্লয়েডের চার বছরের নাতনি। অভিযোগ উঠেছে, গত ১ জানুয়ারি নিজের ঘরে ঘুমন্ত অবস্থায় খুদে আরিয়ানা ডিলানের বুক-পেট ফুঁড়ে বেরিয়ে গেছে গুলি।

তার পরিবারের বরাত দিয়ে এনবিসি নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, প্রাণ বাঁচাতে তার জটিল অস্ত্রোপচার করতে হয়েছে। তাদের পরিবারকে নিশানা করা হয়েছিল। এটা উদ্দেশ্য প্রণোদিত হামলা। খবর পেয়েও অনেক দেরিতে এসেছে পুলিশ। পুলিশের এ ধরনের আচরণ নিয়ে ক্ষুব্ধ জর্জ ফ্লয়েডের পরিবার।

আরও পড়ুন:ছাত্রকে করোনা টিকা দিয়ে গ্রেফতার শিক্ষিকা

জানা গেছে, আরিয়ানা ডিলানের বয়স মাত্র চার বছর। নববর্ষের প্রথম রাতে টেক্সাসে বাড়ির তিন তলায় নিজের ঘরে বাবা-মায়ের সাথে ঘুমোচ্ছিল সে। রাত ৩টার সময় রক্তাক্ত অবস্থায় জেগে ওঠে। তার কান্না শুনে পরিবারের অন্য সদস্যরাও জেগে যায়। আরিয়ানার দাবি, তাকে মারা হয়েছে। সাথে সাথে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। জটিল অস্ত্রোপচার করে প্রাণ বাঁচানো হয় আরিয়ানার।

হামলা প্রসঙ্গে আরিয়ানার বাবা ডেররিক ডিলানের দাবি, প্রথমে আমিও বিশ্বাস করিনি। পরে মেয়েকে রক্তাক্ত দেখে বিশ্বাস হয়। সে জানে না কী হয়েছিল, কারণ সে ঘুমাচ্ছিল।

আরও পড়ুন: টিকা না নিলে জীবন দুর্বিষহ করে তোলা হবে: ম্যাক্রোন

প্রসঙ্গত, ২০২০ সালের মে মাসে যুক্তরাষ্ট্রে একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা গিয়েছিল, মিনিয়াপোলিস পুলিশ কর্মকর্তা ডেরেক চাওভিন হাঁটু দিয়ে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের শ্বাসরোধ করে রেখেছেন। জর্জ ফ্লয়েড বারবার অনুরোধ করছিলেন চাওভিনের কাছে যে তিনি শ্বাস নিতে পারছেন না।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply