বেয়ারস্টোর সেঞ্চুরিতে বৃষ্টির আশা ছাড়াই ম্যাচে আছে ইংল্যান্ড

|

সেঞ্চুরির পর বেয়ারস্টোর বুনো উল্লাস। ছবি: সংগৃহীত

জনি বেয়ারস্টোর দুর্দান্ত সেঞ্চুরিতে সিডনি টেস্টে বৃষ্টি জন্য আশা করা ছাড়াই ম্যাচে টিকে আছে ইংল্যান্ড। অজি পেসারদের তোপে টানা মেডেন ওভারের অস্বস্তির মাঝে ৩ উইকেট হারিয়ে ফেলার পর প্রথমে বেন স্টোকস এবং পরে বেয়ারস্টোর ব্যাটিংয়ে সিডনি টেস্টে ১৫৮ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষ করেছে ইংল্যান্ড।

স্টুয়ার্ট ব্রডের ৫ উইকেট প্রাপ্তিতে কয়েক ম্যাচ বাদ পড়া টেস্ট ক্রিকেটের একজন কিংবদন্তি পেসারের ফিরে আসা যেমন দেখলো সিডনি, তেমনি নিজ প্রতিভা অনুযায়ী পারফর্ম করতে না পারা জনি বেয়ারস্টোর হাতে ফর্মের চূড়ায় থাকা অজি পেস ব্যাটারিকে কিছুক্ষণের জন্য কচুকাটা হতেও দেখালো অ্যাশেজ।

বোল্যান্ড-কামিন্সদের তোপের মুখ থেকে জনি বেয়ারেস্টোর অপরাজিত ১০৩ এবং স্টোকসের ৬৬ রানের উপর ভর করে ৭ উইকেটে ২৫৮ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। এর আগে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪১৬ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

আগের দিনের বিনা উইকেটে ১৩ রান নিয়ে তৃতীয় দিন ব্যাটিং শুরু করে ইংল্যান্ড। কিন্তু দলীয় ২২ রানে ওপেনার হাসিব হামিদকে বোল্ড করে ইংলিশ শিবিরে আঘাত হানেন মিচেল স্টার্ক। ১৮ রান করে আরেক ওপেনার জ্যাক ক্রলি আউট হন বোল্যান্ডের বলে। এরপর অধিনায়ক জো রুট ডাক মেরে বোল্যান্ডের দ্বিতীয় শিকারে পরিণত হন। এর মাঝে স্কট বোল্যান্ড ও ক্যামেরন গ্রিনের করা স্পেলে টানা ৭০ বলে কোনো রান নিতে পারেনি ইংলিশ ব্যাটাররা।

আরও পড়ুন: টানা ৭০ বলে রান পায়নি ইংল্যান্ড!

বেশি সময় টিকতে পারেননি ডেভিড মালানও। ৩ রান করে ক্যামেরন গ্রিনের কাছে পরাস্থ হলে ৩৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে অতিথিরা। এরপর ১২৮ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন বেন স্টোকস ও জনি বেয়ারস্টো। ৬৬ রান করে নাথান লায়নের শিকারে পরিণত হন স্টোকস। কিন্তু তার আগে অজি পেসারদের তোপে কুঁকড়ে থাকা ইংলিশ ব্যাটিং জেগে উঠেছে এই অলরাউন্ডের ব্যাটেই।

লাবুশেনের সাথে স্টোকসের কথার লড়াই। ছবি: সংগৃহীত

চা বিরতির পর দ্রুত স্টোকস ও বাটলার সাজঘরে ফিরে গেলে রানের খাতা দুইশো পেরোবে কিনা সে শঙ্কায় ভুগে থাকবেন হয়তো ইংল্যান্ড সমর্থকরা। তবে বেয়ারস্টোকে দারুণ সঙ্গ দিয়েছেন মার্ক উড। পাল্টা আক্রমণ করে ৪১ বলে ৩৯ রানের চমৎকার কার্যকরী এক ইনিংস খেলেছেন এই ফাস্ট বোলার। এই দুজনের ৭২ রানের জুটিতে ম্যাচে লড়াইয়ের জায়গায় যেতে পেরেছে জো রুটের দল। জ্যাক লিচকে সাথে নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করবেন সেঞ্চুরিয়ান বেয়ারস্টো। ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি তুলে ১০৩ রানে অপরাজিত আছেন এই ব্যাটার।

আরও পড়ুন: পাক আম্পায়ারকে ‘ঘুষ’ দিয়ে আউট হওয়া থেকে বেঁচেছিলেন শেবাগ!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply