টিকা না নিলে দিতে হবে কর

|

ছবি: সংগৃহীত।

করোনার টিকা নিতে অনিচ্ছুক ব্যক্তিদের জন্য নতুন আইন করতে যাচ্ছে কানাডার প্রদেশ কুইবেক। নতুন আইনে যারা টিকার ডোজ নিতে আগ্রহী নন, তাদেরকে দেশের স্বাস্থ্যসেবা খাতের জন্য অতিরিক্ত কর দিতে হবে।

রয়টার্সের প্রতিবেদনে জানা যায়, কুইবেকের মুখ্যমন্ত্রী ফ্র্যাঙ্কোইস লেগাউল্ট মঙ্গলবার (১১ জানুয়ারি) এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, নতুন এই আইনটি এখনও খসড়া আকারে আছে; তবে শিগগিরই এটি চূড়ান্ত করা হবে।

সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, যারা এখনো টিকা নেননি, তাদের কারণে রাজ্যের সার্বিক অর্থনৈতিক ব্যবস্থার ক্ষতি হচ্ছে এবং এই ক্ষতির জন্য তাদের জরিমানা দিতে হবে। তবে সেই জরিমানা ১০০ কানাডিয়ান ডলারের (বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ৬৭০ টাকা) বেশি হবে না।

আরও পড়ুন: যৌনতায় রোমাঞ্চ আনতে সোশ্যাল মিডিয়ায় ‘স্ত্রী বদলের গ্রুপ’, গ্রেফতার ৭

কানাডার কুইবেক প্রদেশে করোনাভাইরাসের সংক্রমণে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন। তার ওপর ওমিক্রনের প্রভাবে সম্প্রতি সংক্রমণ বাড়ছে সেখানে। ফলে প্রদেশটির স্বাস্থ্য বিভাগ পরিস্থিতি মোকাবিলায় রীতিমতো হিমশিম খাচ্ছে। কুইবেক প্রদেশের সরকারের হিসাব অনুযায়ী, সেখানে ১২ দশমিক ৮ শতাংশ মানুষ এখনো টিকা নেননি। কিন্তু হাসপাতালে যারা ভর্তি হয়েছেন, তাদের অর্ধেকই এই টিকা না নেয়া ব্যক্তি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply