সিরাজগঞ্জে আ’লীগ-বিএনপির সংঘর্ষ, হাতবোমা ও খেলনা পিস্তলসহ গ্রেফতার ১

|

গ্রেফতারকৃত সুমন ও উদ্ধারকৃত বিস্ফোরক।

সিনিয়র রিপোটার:

গত ৩০ ডিসেম্বর সিরাজগঞ্জ শহরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষ চলাকালে পিস্তল প্রদর্শনকারী ৩ যুবকের একজনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি প্লাস্টিকের খেলনা পিস্তল ও ৫টি তাজা হাতবোমা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত সুমন খলিফা (২৪) শহরের কোলগয়লা মহল্লার মৃত শামসু খলিফার ছেলে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে শহরের মাছিমপুর পানির ট্যাংকির সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিরাজগঞ্জ ডিবি পুলিশের অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত যমুনা নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুমনকে গ্রেফতার করার সময় তার কাছ থেকে প্লাস্টিকের খেলনা পিস্তলটি উদ্ধার করা হয়। এরপর তার দেয়া তথ্যের ভিত্তিতে একই রাতে দত্তবাড়ি হাজী আহম্মাদ আলী আলিয়া মাদ্রাসার একটি পরিত্যক্ত ছাত্রাবাস থেকে ৫টি তাজা হাতবোমা উদ্ধার করা হয়।

ওসি শ্যামল আরও বলেন, সংঘর্ষের পর বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া পিস্তলের সাথে উদ্ধারকৃত পিস্তলের মিল রয়েছে। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষ বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি প্রদর্শন ও ত্রাস সৃষ্টির জন্য ওই খেলনা পিস্তলটি প্রদর্শন করা হয়েছিল বলে জানিয়েছে আটক যুবলীগকর্মী সুমন।

হাতবোমা উদ্ধারের ঘটনায় সুমনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধায় তাকে সিরাজগঞ্জ আমলি আদালতের মাধ্যমে হাজির করে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন ও বিদেশে সুচিকিৎসার দাবীতে শহরের ইসলামিয়া সরকারী কলেজ মাঠে সমাবেশ করে বিএনপি। ওই সমাবেশে যাবার পথে সরকারী ডিগ্রি কলেজ সড়কে বিএনপির নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে ৩ যুবককে পিস্তল প্রদর্শন করতে দেখা যায়। এ সংঘর্ষ একপর্যায়ে শহরের কয়েকটি পয়েন্টে ছড়িয়ে পড়ে। দফায় দফায় সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এসব ঘটনায় পুলিশের পক্ষ থেকে ৩টি এবং স্থানীয় আওয়ামী লীগ কর্মী ও ছাত্রলীগ নেতারা আরও ৩টি মামলা দায়ের করেছেন। পুলিশ এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে। এছাড়াও আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে বিএনপির পক্ষ থেকে আদালতে একটি মামলা করা হয়েছে। যা তদন্ত করছে পিবিআই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply