নাসিক নির্বাচনে পড়েছে ৫০ শতাংশ ভোট: নির্বাচন কমিশন

|

নাসিক নির্বাচন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পড়েছে ৫০ শতাংশ ভোট। এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

নির্বাচন কমিশন সচিব আরও বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। নির্বাচনটি নিয়ে কমিশনে কেউ কোনো অভিযোগ করেনি। ভোটিং প্রক্রিয়ায় কিছুটা দেরি হলেও কাউকে ফেরিয়ে দেয়া হয়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯২টি কেন্দ্রের মধ্যে ১৩৪টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। গণনাকৃত কেন্দ্রে সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ১ লাখ ১৩ হাজার ১২১ ভোট আর স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৬৫ হাজার ৪৬৫ ভোট।

ইভিএমে ভোটগ্রহণ হওয়ায় এবারের নির্বাচনের ফল তুলনামূলক দ্রুত সময়ের মধ্যে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এবারের নির্বাচনে ৫ লাখ ১৭ লাখ ৩৬১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন আর নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।

কোনোরকম সহিংসতা ছাড়া উৎসবমুখর পরিবেশেই শেষ হয়েছে বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ভোট গ্রহণ। সকাল আটটা থেকে একটানা বিকেল চারটা পর্যন্ত চলেছে এই ভোটগ্রহণ। কোনো কোনো কেন্দ্রে চারটার পরও লাইন থাকায় ভোটারদের ভোটও নিতে হয়েছে নির্বাচন কমিশনকে। পরিবেশ নিয়ে সন্তুষ্ট হলেও ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম নিয়ে কিছুটা বিড়ম্বনায় ছিল ভোটাররা। প্রথমে ধারণা করা হয়েছিল, ৬০ শতাংশের বেশি ভোট পড়বে এই নির্বাচনে।

এদিকে, ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম’র ব্যবহার নিয়ে বিপাকে পড়েছেন অনেকে। এর ফলে ভোট দিতে সময়ও লেগেছে বেশি। বিশেষ করে বয়স্ক ও নারীদের অনেকে এই পদ্ধতিতে ভোটদানে সমস্যায় পড়ছেন।

আরও পড়ুন: শামীম ওসমানের কেন্দ্রে আইভী হেরেছে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply