সিটিজেনদের উড়িয়ে দিলো লিভারপুল

|

হাই ভোল্টেজ ম্যাচে ম্যাচে একতরফা জয় তুলে নিয়েছে লিভারপুল। লিগ লিডার ম্যানচেস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়েছে অল রেডরা। এরফলে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ঘরের মাঠে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ধরে রেখেছে ইয়্যুর্গেন ক্লপের শীষ্যরা।

ম্যাচের আগেই অবশ্যই উত্তেজনা ছড়ায় স্বাগতিক সমর্থকরা। অ্যানফিল্ডে ম্যান সিটির সমর্থকদের বাসে ক্যান, বোতল ও ফ্লেয়ার ছোঁড়ে তারা। যার রেশ ছড়িয়েছে মাঠের পারফরমেন্সেও। ১২ মিনিটে লিভারপুলকে লিড এনে দেন এই মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ।

মিনিট আটেকের মাথায় চমক দেখান চেম্বারলেইন। এই ইংলিশ ফরোয়ার্ডের বুলেট গতির শটে অসহায় ছিলেন সিটি গোলরক্ষক।

৩১ মিনিটের মধ্যে ব্যবধান ৩-০ করেন সাদিও মানে। তার নৈপুনেই মৌসুমে সর্বাধিক ৩১ গোলের মাইল ফলক স্পর্শ করেছে অলরেডরা।

চেস্টা করেও আর খেলায় ফেরা হয়নি, এমনকি অন টার্গেটে একটি শটও করতে পারেনি পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। গত ৩ বছরে এমন ঘটনা এবারই প্রথম হয়েছে সিটিজেনদের। ঘুরে দাড়াতে তাই মঙ্গলবার ফিরতি লেগে অতিমানবীয় পারফরমেন্স করতে হবে ম্যানচেস্টার সিটিকে।

অপর ম্যাচে শেষ আটের আতঙ্ক নিয়ে মাঠে নামে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। আসরে নিজেদের শেষ চার কোয়ার্টার ফাইনালে মাত্র একটিতেই উৎরে যেতে পেরেছিলো দলটি। তবে এবার ঘরের মাঠে কাজটি সহজ করে দেন প্রতিপক্ষ রোমার ডিফেন্ডাররা। ম্যাচের ৩৮ ও ৫৬ মিনিটে পরপর দুই আত্মঘাতী গোল করে বার্সেলোনাকে ২-০ ব্যবধানের লিড এনে দেন রোমার দুই ডিফেন্ডার দানিয়েল দি রসি ও কোস্তাস মানোলাস।

মিনিট তিনেকের মাথায় জেরার্ড পিকের ফিনিশিংয়ে ৩-০ ব্যবধানের লিড বার্সেলোনার। ৭৯ মিনিটে এডিন জেকোর সান্তনার গোলে রোমা ব্যবধান কমালেও ম্যাচের শেষদিকে লুইস সুয়ারেসের দুর্দান্ত গোলে ৪-১ গোলের জয় নিয়ে শেষ চারে এক পা দিয়ে রাখলো কাতালান ক্লাবটি।









Leave a reply