তৈমূরের পক্ষে নির্বাচন করায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সা. সম্পাদক বহিষ্কার

|

এ টি এম কামাল।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

চিঠিতে এ টি এম কামালের উদ্দেশে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর গঠনতন্ত্র মোতাবেক আপনাকে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।

১৭ জানুয়ারি এ টি এম কামাল গণমাধ্যমে জানিয়েছিলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে ও দলের উচ্চপর্যায় থেকে বারবার সতর্ক করা সত্ত্বেও নির্বাচনে অংশগ্রহণ করে দলকে বিব্রত করেছি। আমি ক্ষমাপ্রার্থী। এখন নৈতিক অবস্থান থেকে দলীয় পদ থেকে আমার সরে দাঁড়ানোই শ্রেয় মনে করি।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী তৈমূর আলম খন্দকারের সঙ্গে কোনো বিএনপি নেতা-কর্মী থাকলে তাদের বিরুদ্ধে দল থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় বহিষ্কার হলেন এ টি এম কামাল। এ টি এম কামাল সিটি নির্বাচনে তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

গত ২ জানুয়ারি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে সরিয়ে দেয়া হয়। গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তৈমূর আলম খন্দকারকে হারিয়ে তৃতীয়বারের মতো মেয়র হন সেলিনা হায়াৎ আইভী।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply