নিজ দেশে ফেরত পাঠানো হল করোনা আক্রান্ত ভারতীয়কে

|

জতীন্দ্র দাস (৬০) নামে করোনায় আক্রান্ত এক ভারতীয় নাগরিককে ইমিগ্রেশন থেকে ফিরিয়ে দেয়া হয়েছে।

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত দিয়ে জতীন্দ্র দাস (৬০) নামে করোনায় আক্রান্ত এক ভারতীয় নাগরিককে নিজ দেশে ফিরিয়ে দেয়া হয়েছে। তিনি ভারতের ত্রিপুরা রাজ্যের ঊনকোটি জেলার কৈলাসহরের খালাইপাড় গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে তিনি আগরতলা ইমিগ্রেশন হয়ে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে আসেন। এসময় ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগে কর্তব্যরত মেডিক্যাল টেকনোলোজিস্ট অ্যান্টিজেন র‍্যাপিড টেস্ট করলে জতীন্দ্র দাস কোভিড পজেটিভ হিসেবে শনাক্ত হন।

পরে স্বাস্থ্য বিভাগের ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে আখাউড়া ইমিগ্রেশনে যাওয়ার অনুমতি না দিয়ে নিজ দেশে ফেরত পাঠিয়ে দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগে কর্তব্যরত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং অফিসার ইসমে আজম রিয়াদ।

তিনি যমুনা নিউজকে বলেন, ভারতীয় নাগরিক জতীন্দ্র দাস ও তার ছেলে জয় দাস সিলেটের দিরাই এক আত্নীয়ের বাড়িতে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে দুপুরে আগরতলা ইমিগ্রেশন হয়ে বাংলাদেশের আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের স্বাস্থ্য বিভাগে আসেন। এসময় ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগের কর্তব্যরত মেডিক্যাল টেকনোলোজিস্ট মনির হোসেন তাদের অ্যান্টিজেন র‍্যাপিড টেস্ট করলে জতীন্দ্র দাস কোভিড পজেটিভ হিসেবে শনাক্ত হন। কোভিড আক্রান্ত রোগী বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় ভারতীয় ওই যুবকও তার পিতার সঙ্গে ভারতে ফিরে যান।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদুর রহমান যমুনা নিউজকে জানান, ভারতীয় নাগরিক জতীন্দ্র দাসের অ্যান্টিজেন র‍্যাপিড টেস্ট করলে করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। পরে তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়। করোনা ভাইরাস; অমিক্রন ভ্যারিয়েন্ট ঠেকাতে আখাউড়া ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ সতর্কাবস্থায় রয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply