মাদারীপুরে তুচ্ছ ঘটনায় গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশত

|

তুচ্ছ ঘটনায় গ্রামবাসীর দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাশিক।

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরের রাজৈরে তুচ্ছ ঘটনা নিয়ে দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৫০ জন।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের কাঠেরপুল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ১০টির বেশি দোকানপাটও ভাঙচুর করা হয়। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বিকেলে টেকেরহাট বন্দর সংলগ্ন পূর্ব সরমঙ্গল গ্রামের রশিদ (৬৩) নামে এক ব্যক্তি মাথায় মাফলার দেয়ার সময় পাশের শঙ্করদিরপাড় গ্রামের মৃত সাবেক ইউপি চেয়ারম্যান লিয়াকত শেখের মেয়ে পপির (৩৫) গায়ের ওপর পড়ে। এ সময় দুজনের মধ্যে কথার কাটাকাটি ও তর্কবিতর্ক হয়।

পরে এ ঘটনাকে কেন্দ্রে করে শুক্রবার দুপুরে পপি তার ভাই ও অন্যান্য লোকজন নিয়ে ওই বৃদ্ধকে বেদম মারপিট করে।

এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় চরম উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে পূর্ব সরমঙ্গল ও শঙ্করদিরপাড় গ্রামের বাসিন্দারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের অন্তত ৫০জন আহত হয়। এ সময় ভাংচুর করা হয় ১০টিরও বেশি দোকানপাট।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ১১৮ রাউন্ড গুলি ও ১১ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এদিকে পরবর্তীতে অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাদারীপুরের রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক জানান, খবর পেয়ে পুলিশ ফাঁকাগুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা বিরাজমান তাই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় এখনো কাউকেই আটক করা সম্ভব হয়নি। তবে, অভিযান অব্যাহত রয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply