বিটকয়েন লেনদেন করায় গ্রেফতার ২, অভিযুক্তদের কাছে আছে ৩০০ বিটিসি

|

ছবি: সংগৃহীত

বিটকয়েন (বিটিসি) চক্রের মূলহোতা এবং সমন্বয়কারী মো. রাকিবুল ইসলাম খন্দকার রকি এবং মো. সারোয়ার হোসেন ডলারকে নওগাঁ সদর এবং আত্রাই এলাকা হতে গ্রেফতার করেছে নওগাঁ ডিবি পুলিশ ও জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই)।

শনিবার (২২ জানুয়ারি) সকালে নওগাঁ ডিবি পুলিশ এবং এনএসআই যৌথ অভিযান চালিয়ে রকিকে আটক করে। এরপর রকি থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ডলারকে গ্রেফতার করে আভিযানিক দল। গ্রেফতারের সময় তাদের কাছে থেকে ২টি ফোন, ৩টি সিম, একটি চেক বই, ডায়েরি ও একটি স্বাধীন মাস্টার কার্ড জব্দ করা হয়েছে।

এনএসআই রকি এবং ডলারে অবৈধ বিটকয়েন ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকার তথ্য পেয়ে তাদেরকে পর্যবেক্ষণ করা শুরু করে। পর্যবেক্ষণ শেষে অবৈধ মুদ্রা লেনদেনে সাথে তাদের জড়িত থাকার প্রমাণ পায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দু’জনই অবৈধ মুদ্রা লেনদেনের কথা স্বীকার করেছে। পাশাপাশি তারা জানায়, রকি বিটকয়েন ক্রয় বিক্রয়ের সাথে জড়িত ছিল। সর্বশেষ বিটকয়েন বিক্রির ১,৮২,০০০ ইউএস ডলার (বাংলাদেশি মুদ্রায় এক কোটি ছাপ্পান্ন লক্ষ টাকা) লেনদেনের জন্য ডলারের স্বাধীন মাস্টার কার্ড ব্যবহার করে।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, আটকের সময়ও তাদের কাছে ৩০০ বিটকয়েন ছিল। যার মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় একশত পাঁচ কোটি টাকা। এছাড়াও অভিযুক্ত দু’জন বিটকয়েন ক্রয়ের আশ্বাস দিয়ে বিভিন্ন ব্যক্তি কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছে বলেও অভিযোগ পাওয়া গিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply