আবার মাদরাসায় যাওয়ার সুযোগ পাবে ধর্ষণের শিকার সেই শিশুটি

|

ধর্ষণের শিকার হওয়ায় ৯ বছরের এক শিশুর ভর্তি বাতিল করে তাকে মাদরাসা থেকে বের করে দিয়েছিল রাজশাহীর উম্মাহাতুল মু’মিনীন মহিলা মাদ্রাসা কর্তৃপক্ষ। গতকাল যমুনা টেলিভিশন ও অনলাইনে এ নিয়ে সংবাদ প্রচারের পর টনক নড়ে প্রশাসনের। প্রশাসনের উদ্যোগে মাদরাসা কর্তৃপক্ষ শিশুটির পরিবারের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছে। পাশাপাশি শিশুটি তাদের মাদরাসায় ভর্তি হলে বিনামূল্যে শিক্ষা সহযোগিতা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সকালে অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে একটি দল নগরীর হড়গ্রাম এলাকার ওই মাদরাসায় যায়। মাদরাসাটির পরিচালক হাবিবুল্লাহ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন ও শিশুটির বাবা মায়ের কাছে ক্ষমা চান। একই সাথে ওই ছাত্রীকে আবারও পড়ার সুযোগ দিতে অঙ্গীকার করেন তিনি। বলেন, শিশুটি যদি ঐ প্রতিষ্ঠানে আবারও ভর্তি হতে চায় সেক্ষেত্রে ভর্তি নেবে ও তার লেখাপড়ার সমস্ত ব্যয় বহন করবে মাদরাসা কর্তৃপক্ষ।

এসময় জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন, থানা শিক্ষা অফিসার মিজানুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অতিরিক্ত জেলাপ্রশাসক জয়া মারিয়া পেরেরা জানান, জেলা প্রশাসকের নির্দেশে ব্যবস্থা নিয়েছেন তারা। শিশুটি চাইলে আবার ওই মাদরাসায় পড়তে পারবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ধর্ষণের শিকার হওয়ায় ভুক্তভোগী ওই শিশুটিকে ‘পরিবেশ নষ্ট হওয়ার ভয়ে’ প্রতিষ্ঠান থেকে বের করে দিয়েছে রাজশাহীর উম্মাহাতুল মু’মিনীন মহিলা মাদরাসা কর্তৃপক্ষ। প্রতিবেদনটি পড়ুন এখানে। 

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply