ভাঙ্গায় স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর অফিসে হামলা

|

  • ধাওয়া পাল্টা ধাওয়া, পুলিশের গুলি, আহত অন্তত ২০

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের ভাঙ্গায় শনিবার রাতে কাজী জাফরউল্লাহ ও স্বত ন্ত্র এমপি মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। উপজেলা পরিষদের সামনে সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের গুলি ছুঁড়ে বলে জানা গেছে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। এসময় কাজী জাফরউল্লাহর সমর্থকরা স্থানীয় এমপি নিক্সন চৌধুরীর কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে, পরে আগুন দেয়া হয় অফিসে।

খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলায় নিক্সন চৌধুরীর অফিসের আসবাবপত্র ভাঙচুর হয়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ক্ষতিগ্রস্ত  হয়। সংঘর্ষে সাদ্দাম হোসেন, আরিফ হোসেন, শানু সর্দার, ইব্রাহীম কাজী, ইমরান মাতুব্বর, কাবুল মাতুব্বর,
শাহাদাৎ খয়রাতী, তুহিন মিয়া, রীমাদ, নয়নসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের ভাঙ্গা হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা
হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মিরাজ হোসেন জানান, উপজেলা পরিষদের সামনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ ও স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পৃথক দলীয় কার্যালয় রয়েছে। এই জায়গাতেই একটি প্রাইভেটকার পাকিং করাকে কেন্দ্র করে কাজী জাফরউল্লাহ সমর্থক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেক শাহীনের ছোট ভাই আওয়ামীলীগ নেতা জুয়েলের সাথে এমপি নিক্সন চৌধুরীর সর্মথক লিটন মিয়ার বাকবিতণ্ডা হয়। এরই জের ধরে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংর্ঘষ চলাকালে এমপি নিক্সন চৌধুরীর অফিসের সামনে আগুন ধরিয়ে দেয়া হয়। এমপি সমর্থক উপজেলা চেয়ারম্যান শাহাদাৎ হোসেন বলেন, এমপি মহোদয়ের একটি মিটিং নিয়ে আমরা অফিসে বসে সভা করছিলাম। অতর্কিত কিছু লোক আমাদের অফিসে হামলা করে আগুন ধরিয়ে দেয়। এতে করে বঙ্গবন্ধুর ছবিসহ বেশকিছু আসবাবপত্র পুড়ে যায়। পুলিশের ছোড়া গুলিতে আমাদের কয়েকজন কর্মী আহত হয়।

অপরদিকে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখ শাহীন বলেন, আমরা শিমুল বাজারে কাজী জাফরউল্লাহ সাহেবের একটি জনসভায় ছিলাম। আমার এক নিকট আত্মীয়র একটি গাড়ী পর্কিংকে কেন্দ্র করে এমপির লোকজনই আমাদের উপর হামলা করে। আমাদের কর্মীদের মারপিট করে।

ঘটনাস্থলে পর্যাপ্ত পরিমাণ পুলিশ মোতায়েত করা হয়েছে। সেখানে এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

যমুনা অনলাইন: টিএইচ/টিএফ









Leave a reply