নিয়োগে অনিয়মের অভিযোগে যাত্রীবাহী ট্রেনে আগুন দিলেন চাকরিপ্রার্থীরা

|

বিহারে যাত্রীবাহী ট্রেনে আগুন দিয়েছে বিক্ষুব্ধ চাকরীপ্রার্থীরা।

রেলে নিয়োগে অনিয়মের অভিযোগে যাত্রীবাহী ট্রেনে আগুন দিয়েছেন চাকরিপ্রার্থীরা। এসময় তারা রেলপথ অবরোধ করে স্টেশনে ভাঙচুরও চালিয়েছেন বলে জানা গেছে। খবর এনডিটিভির।

বুধবার (২৬ জানুয়ারি) ভারতের বিহারে ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা একটি যাত্রীবাহী ট্রেনে আগুন দেন বলে জানা গেছে।

জ্বলন্ত ট্রেনের ছবি তুলছেন সাংবাদিকরা।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত কয়েকদিন ধরেই বিহারে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের কর্মচারী নিয়োগের পরীক্ষার ফলাফলে অনিয়মের অভিযোগে বিক্ষোভ চলছিল। তবে বুধবার ভারতের প্রজাতন্ত্র দিবসে আকস্মিক তীব্র আকার নেয় এ বিক্ষোভ। দুপুরের দিকে বিহারের গয়া স্টেশনে প্রথম সহিংস বিক্ষোভ শুরু হলে একটি যাত্রীবাহী ট্রেনে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। তাৎক্ষণিক পুলিশ আসলেও তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়, বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়তে থাকে, স্টেশনেও চলে ভাঙচুর। অবরোধ করে রাখা হয় রেলপথ। ফলে রেল চলাচল ছিল কার্যত বন্ধ।

আন্দোলনাকারীরা জানান, ২০১৯ সালে নিয়োগ বিজ্ঞপ্তি দিলেও এ পর্যন্ত ২য় পর্যায়ের পরীক্ষা নিয়ে কিছুই জানায়নি কর্তৃপক্ষ। এমনকি এ পর্যন্ত প্রকাশ করা হয়নি প্রথম পরীক্ষার ফল। এসময়, সরকার তাদের ভবিষ্যত নিয়ে খেলছে- বলে অভিযোগ করেন বিক্ষুব্ধ চাকরিপ্রত্যাশীরা।

এদিকে এই বিক্ষোভের প্রসঙ্গ তুলে বিহার সরকার এবং কেন্দ্র সরকারের তীব্র সমালোচনা করেছেন রাহুল গান্ধী। বুধবার ওই ঘটনার একটি ভিডিও টুইটারে পোস্ট করে রাহুল লিখেছেন, প্রত্যেক তরুণের নিজের অধিকারের জন্য সোচ্চার হওয়ার স্বাধীনতা রয়েছে। যারা এটা ভুলে যান, তাদের মনে রাখা উচিত যে ভারতে এখনও গণতন্ত্র আছে, গণতন্ত্র ছিল, গণতন্ত্র থাকবে।



/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply