নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে টিকাবিরোধীদের ধাওয়া (ভিডিও)

|

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন (৪১)।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নকে করোনা টিকাবিরোধী বিক্ষোভকারীরা গাড়ি নিয়ে ধাওয়া করেছে- বলে জানা গেছে। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই ঘটনার ভিডিও । খবর দ্য গার্ডিয়ানের।

বুধবার (২৬ জানুয়ারি) গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, এ ঘটনার পর প্রধানমন্ত্রী আরডার্ন জানিয়েছেন যে তিনি এটি নিয়ে মোটেও চিন্তিত নন।


গাড়ি নিয়ে প্রধানমন্ত্রীকে ধাওয়া করার ওই ভাইরাল ভিডিওটিতে দেখা গেছে, টিকাবিরোধী বিক্ষোভকারীরা ‘শেম অন ইউ’ স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীর গাড়িটিকে ধাওয়া করে। এসময় কেউ কেউ ‘উই ডোন্ট কনসেন্ট’ বলেও স্লোগান দেন। সেখানে উপস্থিত অনেককেই জেসিন্ডাকে নাৎসি বলে সম্বোধন ও অশ্লীল গালমন্দ করতেও শোনা যায়।

জেসিন্ডা আরডার্নকে গাড়ি নিয়ে ধাওয়া করার ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এ ঘটনার ভিডিও ধারণ করা এক ব্যক্তিকে বলতে শোনা গেছে, ওই ভ্যানে লুকিয়ে আছে জেসিন্ডা। আর আমরা তাকে তাড়া করছি, এটা খুবই মজার ঘটনা। পরে গাড়িটিকে প্রধানমন্ত্রীর গাড়িকে ধাওয়া করতে দেখা যায়।

এক পর্যায়ে তারা জেসিন্ডা আরডার্নের গাড়িটি আটকানোর চেষ্টা করলেও, শেষ পর্যন্ত বিক্ষোভকারীদের এড়িয়ে যেতে সক্ষম হয় প্রধানমন্ত্রীর গাড়িটি। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে এক প্রশ্নের জবাবে এ ঘটনা নিয়ে জেসিন্ডা বলেন, এটা বেশ কিছুদিন আগের ঘটনা। তবে আমি কখনও আমার বা আমার সাথে থাকা কারও নিরাপত্তা নিয়ে চিন্তিত নই। কারণ প্রতিদিনই নতুন ও ভিন্ন অভিজ্ঞতার সম্মুখীন হতে হয় আমাদের । আমরা এ মুহূর্তে এমন একটি পরিবেশে আছি, যা নিউজিল্যান্ডের জন্য অস্বাভাবিক। তবে আমি এটিও বিশ্বাস করি যে সময়ের সাথে সাথে এটি ঠিক হয়ে যাবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত রোববার নিজের বিয়ের তারিখ পিছিয়ে দেয়ার ঘোষণা দেন জেসিন্ডা। তিনি বলেন, বিয়ের অনুষ্ঠান পূর্বসূচি অনুযায়ী অনুষ্ঠিত হচ্ছে না। করোনা ও ওমিক্রনের কারণেই বিয়ে পিছিয়ে দেয়ার মত কঠিন সিদ্ধান্ত নিতে হলো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply