আজ হোক কাল হোক সিইসি হুদাকে বিচারের মুখোমুখি হতে হবে: শাহদীন মালিক

|

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ও আইনজীবী ড. শাহদীন মালিক। ছবি: সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাকে অসদাচরণ ও দুর্নীতির অভিযোগে আজ হোক কাল হোক পরশু হোক বিচারের মুখোমুখি হতে হবে বলে মন্তব্য করেছে আইনজীবী ড. শাহদীন মালিক।

শনিবার (২৯ জানুয়ারি) সম্প্রতি সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদকের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার আনা এক কোটি টাকা দুর্নীতির অভিযোগের প্রতিবাদে অনলাইন সংবাদ সম্মেলন করে সংগঠনটি। এই সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এ হুশিয়ারি দেন।

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের সাবেক আইনজীবী শাহদীন মালিক বলেন, আমরা তার বিরুদ্ধে দুর্নীতি, অসদাচরণসহ যেসব অভিযোগ এনেছি। আমি নিশ্চিত, আমার বিশ্বাস আজ হোক কাল হোক পরশু হোক তার বিচার হবে।

তিনি আরও বলেন, প্রধান নির্বাচন কমিশনার যা বলেছেন, আমি আশ্চর্য হইনি। যদি সমালোচনার পালটা কোনো সদুত্তর না থাকে, কৃতকার্যের ব্যাখ্যা না থাকে, তবে সবচেয়ে সহজ পন্থা হলো, সমালোচনা এড়িয়ে গিয়ে সমালোচককে ব্যক্তিগত আক্রমণ করা।

তিনি বলেন, এটা অবশ্যই নিকৃষ্ট পন্থা। কিন্তু এখন দুর্ভাগ্যজনকভাবে আমাদের রাজনৈতিক বয়ানে এটাই মুখ্য হয়ে উঠেছে। সমালোচনা করলে সমালোচনাকে পাশ কাটিয়ে সমালোচককে ব্যক্তিগতভাবে আক্রমণ করা। একটি অতি-গুরুত্বপূর্ণ সাংবিধানিক পদের প্রধানের কাছে এ ধরনের বক্তব্য সম্পূর্ণ অপ্রত্যাশিত ছিল। আশ্চর্য হইনি কারণ আমরা দেখেছি কম-বেশি এভাবেই তো উনি ৫ বছর কাটিয়েছেন। যত সমালোচনাই হোক, কাজের অদক্ষতা, অযোগ্যতা, পক্ষপাতিত্ব হোক, তার কোনোটাই তিনি ব্যাখ্যা দেওয়ার প্রয়োজন মনে করেননি।

সুজনের সভাপতি এম হাফিজউদ্দিন খান বলেন, বর্তমান সিইসি নির্বাচন ব্যবস্থা ও নির্বাচন কমিশনের যে দুর্নাম জুটিয়েছেন তার জন্য তার শাস্তি হওয়া উচিৎ।

আরও পড়ুন- চুয়াডাঙ্গায় দুই পক্ষের সংঘর্ষ, নির্বাচন অফিসে আগুন
এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply