সাকিব-ব্রাভোর বোলিংয়ে কাঁপছে খুলনা

|

ছবি: সংগৃহীত।

বিপিএলের অষ্টম আসরের ১৪তম ম্যাচে ফরচুন বরিশালের দেয়া ১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে বিপর্যয়ে পড়েছে খুলনা টাইগার্স। সাকিব আল হাসান ও ডোয়াইন ব্রাভোর দারুণ বোলিংয়ে ১২ ওভারে ৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে দলটি।

১৪৬ রানের জবাব দিতে নেমে অত্যন্ত ধীরগতিতে রান তুলতে থাকেন খুলনার দুই ওপেনার সৌম্য সরকার ও আন্দ্রে ফ্লেচার। ৬.৩ ওভারের মাথায় মাত্র ২৩ রানে প্রথম উইকেট হারায় দলটি। ২২ বলে ১৩ রান করেন তিনি। এরপর ৩১ রানের মাথায় রনি তালুকদার ও আন্দ্রে ফ্লেচারের এবং ৩৫ রানের মাথায় লঙ্কান তারকা থিসারা পেরেরার উইকেট হারায় দলটি।

খুলনার ওপর ধ্বংসযজ্ঞ চালানোর মূল কাজটি করেন অধিনায়ক সাকিব আল হাসান। ৪ ওভারে ১০ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন তিনি। আর ক্যারিবীয় তারকা ডোয়াইন ব্রাভো দশম ওভারে এসেই তুলে নেন ২টি উইকেট।

এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। তবে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে দলটি। ২৪ রানেই হারায় ওপেনিংয়ে নামা দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যান ডিজে ব্রাভো, ক্রিস গেইল ও ওয়ান ডাউনে নামা তৌহিদ হৃদয়ের উইকেট।

এরপরই প্রতিরোধ গড়েন অধিনায়ক সাকিব ও পাঁচে নামা শান্ত। দুজনে মিলে গড়েন ৭৯ রানের জুটি। তবে দলীয় ১০৩ রানে সাকিব ও ১০৯ রানে শান্ত আউট হয়ে গেলে আর কেউই প্রতিরোধ গড়তে পারেননি। সাকিব খেলেন ২৭ বলে ৪১ রানের ইনিংস। ৪০ বলে ৪৫ রান করেন শান্ত।

খুলনার হয়ে ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন পেসার খালেদ আহমেদ। দুইটি করে উইকেট নেন কামরুল ইসলাম ও ফরহাদ রেজা। তবে কোনো উইকেট না পেলেও দারুণ বল করেছেন মেহেদী হাসান। ৪ ওভারে মাত্র ১৩ রান দেন তিনি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply