হবিগঞ্জে পুলিশের মামলায় বিএনপির ৪০ নেতাকর্মী কারাগারে

|

স্টাফ করেসপনডেন্ট, হবিগঞ্জ:

হবিগঞ্জে পুলিশ-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপি ৪০ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এর মধ্যে আছেন কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছও।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ এমএলবি মেজবাহ্ উদ্দিন আহমেদ এ নির্দেশ দেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ২২ ডিসেম্বর শহরের শায়েস্তানগর জেলা কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে বিএনপি। অনুমতি না নেয়া এবং দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সমাবেশে যোগ দেয়ার চেষ্টা করলে নেতাকর্মীদের বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে পুলিশের সাথে বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশসহ বিএনপি অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী আহত হন।

আরও পড়ুন: নরসিংদীতে ২ ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ১৮

ওই ঘটনার ২৪ ডিসেম্বর হবিগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হাসান ৭০ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে দুই হাজার জনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় গত ৫ জানুয়ারি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান বিএনপির ৭০ নেতাকর্মী। আগাম জামিনের মেয়াদ শেষে মঙ্গলবার ৪০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো নেতাকর্মীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- হবিগঞ্জ জেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক ও কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ, জেলা বিএনপির আহ্বায়ক কাউন্সিলর আবুল হাসিম, যুগ্ম আহ্বায়ক এডভোকেট এনামুল হক সেলিম, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন প্রমুখ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply