গেস্টরুমে নির্যাতন: ঢাবির বিজয় একাত্তর হলের ৩ ‘ছাত্রলীগ কর্মী’ বহিষ্কার

|

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের গেস্টরুমে প্রথম বর্ষের শিক্ষার্থী আকতারুল ইসলামের ওপর নির্যাতনের ঘটনায় তিন শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে হল প্রশাসন। এসময় তারা হলে অবস্থান করতে পারবেন না।

বুধবার (২ ফেব্রুয়ারি) তিন শিক্ষার্থীকে বহিষ্কারের বিষয়টি যমুনা টেলিভিশনকে নিশ্চিত করেছেন বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির।

বহিষ্কৃতরা হলেন সমাজবিজ্ঞান বিভাগের কামরুজ্জামান রাজু, ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ইয়ামিম ইসলাম। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী আবু ইউনুস ও রবিউল ইসলাম রানার সহযোগী হিসেবে পরিচিত। ইউনুস বর্তমানে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আকতারুল ইসলামকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের অভিযোগ ওঠে ২০১৯-২০ সেশনের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে। এ ঘটনায় আকতারুল ইসলাম হল প্রভোস্ট বরাবর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে রসায়ন বিভাগের অধ্যাপক মুহাম্মদ শাহ মিরানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির। তিন কার্যদিবসের মধ্যে তদন্তের রিপোর্ট পেশ করতে বলা হয়। সে অনুযায়ী ৩১ জানুয়ারি তদন্ত রিপোর্ট প্রদান করেন তদন্ত কমিটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply