ট্রাম্পের আইনজীবীর অফিসে এফবিআই’র হানা, নথিপত্র জব্দ

|

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের কার্যালয়ে অভিযান চালিয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। স্থানীয় সময় সোমবার নিউইয়র্কের কার্যালয়ে এই অভিযান চালানো হয়।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ তদন্তে এই অভিযান চালানো হয়। যুক্তরাষ্ট্রের বিশেষ কৌসুলি রবার্ট মুয়েলারের নেতৃত্বাধীন কমিশনের অধীনে চলছে এই তদন্ত।

অভিযানে আইনজীবি কোহেনের বিভিন্ন মক্কেলের অনেক নথিপত্র জব্দ করে এফবিআই। যেগুলোর মধ্যে পর্নতারকা স্টর্মি ড্যানিয়েলকে অর্থ প্রদান সংক্রান্ত নথিও রয়েছে।

অভিযোগ উঠেছে, ট্রাম্পের সাথে ড্যানিয়েলের সম্পর্কের কথা গোপন রাখতেই ওই পর্ন তারকাকে অর্থ দিয়েছিলেন কোহেন। এই অভিযানের তীব্র নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এবিষয়ে, ডোনাল্ট ট্রাম্প বলেন, এই অভিযান শুধু কোহেনকে নয়, বরং আমাকে এবং পুরো যুক্তরাষ্ট্রের জন্য অসম্মানজনক। কোহেন কোনো অপরাধী নয়। এভাবে অভিযান চালানোর অর্থ হলো তদন্তের আগেই একজনকে দোষী সাব্যস্ত করা। আর রুশ হস্তক্ষেপের বিষয়ে তদন্তে বিভিন্ন তথ্য দিয়ে আমরা যথেষ্ট সাহায্য করছি। এরইমধ্যে কয়েক লাখ পৃষ্ঠার নথি দেয়া হয়েছে। তাহলে এই অভিযান কেন..??

যমুনা অনলাইন: আরএম









Leave a reply