কুষ্টিয়ায় প্রধান শিক্ষককে ঝাড়ু পেটা করলো শিক্ষার্থী ও অভিভাবকরা!

|

প্রধান শিক্ষককে ঝাড়ু হাতে মারধরের চেষ্টা।

কুষ্টিয়া প্রতিনিধি:

বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জের ধরে প্রধান শিক্ষক আনসার আলীকে ঝাড়ুপেটা করে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে বারখাদা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের বিরুদ্ধে। বুধবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা জানান, কমিটি গঠন নিয়ে স্থানীয় ক্ষমতাশীল দলের দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্বের জেরে প্রধান শিক্ষক আনসার আলীকে ঝাড়ুপেটা করে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। তার বিরুদ্ধে দুর্নীতি বা স্বেচ্ছাচারিতার কোনো বিষয় নেই এখানে।

বুধবার একটি পক্ষ বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করে মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে ঝাড়ু হাতে শিক্ষার্থী ও তাদের অভিভাবক কয়েক শতাধিক নারী-পুরুষ অংশ নেন। এ সময় প্রধান শিক্ষক আনসার আলী বিদ্যালয়ে গেলে মানববন্ধনে অংশ নেয়া অভিভাবকরা ঝাড়ু হাতে নিয়ে উত্তেজিত হয়ে তাকে মারধর করার চেষ্টা করে। তবে স্থানীয়রা ছুটে এসে পরিস্থিতি শান্ত করেন।

ভুক্তভোগী প্রধান শিক্ষক আনসার আলী বলেন, সকালে বিদ্যালয়ে যাওয়ার সময় স্থানীয় কয়েকজন প্রভাবশালী লোকজন আমাকে রাস্তায় আটকায়। পরে আমি একটি দোকানে আশ্রয় নিই।

আরও পড়ুন: খুলনায় শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেফতার

তিনি আরও বলেন, বিষয়টি মোবাইল ফোনে ওসি সাহেবকে জানালে তিনি ফোর্স পাঠিয়ে আমাকে উদ্ধার করে স্কুলে নিয়ে যান। পরে পুলিশের গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে নারী-পুরুষ উত্তেজিত হয়ে ঝাড়ু হাতে নিয়ে পুলিশের সামনেই আমার ওপর হামলার চেষ্টা করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে লাঞ্ছিত করে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন এই শিক্ষক।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার (ওসি) সাব্বিরুল আলম বলেন, ওই স্কুলে ঝামেলা চলছিল। খবর পেয়ে পুলিশ বিষয়টি মিটমাট করে দিয়েছে। কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাসের সঙ্গে মুঠোফোন যোগাযোগ করা হলে তিনি বলেন, লিখিত অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply