হানি সিংয়ের বিরুদ্ধে অশ্লীল গান গাওয়ার অভিযোগ

|

ছবি: সংগৃহীত

সম্প্রতি একটি অশ্লীল গান গাওয়া ও তা আপলোড করার জন্য গায়ক হানি সিংয়ের বিরুদ্ধে মহারাষ্ট্রের নাগপুরের পঞ্চপাওলি থানায় অভিযোগ দায়ের করেছিলেন এক ব্যক্তি। সেই অভিযোগকে কেন্দ্র করে দায়ের করা হয় একটি মামলা। কিছুদিন আগেই সেই মামলায় স্থানীয় থানায় হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছিল আদালত। এবার তার কণ্ঠস্বরের নমুনা আদালতে জমা দেয়ার নির্দেশ দেয় নাগপুরের একটি জেলা আদালত।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়, ২৭ জানুয়ারি জেলা ও অতিরিক্ত দায়রা বিচারক এস এ এস এম আলি গায়ককে ৪ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারির মধ্যে নাগপুরের পাঁচপাওলি থানায় হাজির হওয়ার নির্দেশ দেন। বিদেশে যাওয়ার কথা ছিল হানি সিংয়ের। সেইজন্য তার ওপর আরোপিত শর্ত শিথিল করার জন্য আগেই আবেদন করেছিলেন তিনি।

আদালত সেই আবেদন গ্রহণ করে। আবেদন অনুযায়ী ২৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি অবধি দুবাইয়ে থাকার কথা গায়কের। তাই আদালত তাকে ৪ থেকে ১১ ফেব্রুয়ারির মধ্যে থানায় হাজিরা দিতে বলে। অন্যদিকে সেইসময় হানির এই আবেদনের বিরোধিতা করেছিলেন তদন্তকারী অফিসার।

তদন্তকারী অফিসার জানান যে, গায়কের ২৫ জানুয়ারি থানায় হাজির হওয়ার কথা ছিল, কিন্তু তিনি হাজিরা দেননি এবং একটি ইমেলে হানি জানিয়েছিলেন যে তিনি থানায় উপস্থিত হতে পারবেন না। তদন্তকারী অফিসারের দাবি, গায়ক তদন্তে সহযোগিতা করছেন না এবং যদি তাকে ভ্রমণের অনুমতি দেওয়া হয় তবে তিনি আদালতে উপস্থিত থাকতে পারবেন না।

পঞ্চপাওলি থানার পুলিশ হানি সিংয়ের বিরুদ্ধে ২৯২ ধারায় (বিক্রয়, অশ্লীল সামগ্রী বিতরণ) এবং আইপিসি এবং তথ্য প্রযুক্তি আইনের অন্যান্য প্রাসঙ্গিক ধারার অধীনে একটি অভিযোগ নথিভুক্ত করেছে। আনন্দপাল সিং জব্বল নামের এক ব্যক্তির দায়ের করা অভিযোগের ভিত্তিতে দায়ের হয়েছে মামলা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply