‘সরকারি চাকরিতে কোনো ধরনের কোটা থাকছে না’

|

সরকারি চাকরিতে কোনো ধরনের কোটা থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এমনটা জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

বুধবার দুপুরে একযোগে ফেসবুক স্ট্যাটাস দেয়ার পর যমুনা অনলাইনকে ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সাইফুর রহমান সোহাগ ও এস এম জাকির হোসাইন তাদের ফেসবুক স্ট্যাটাসে লেখেন- বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যা বলেন তা করেন। বিগত দিনে কোটা পদ্ধতি সংস্কার নিয়ে চলমান আন্দোলনের প্রেক্ষিতে ছাত্র সমাজের পক্ষ থেকে আজ সকালে আমরা (সভাপতি, সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ) মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সাথে সাক্ষাত করি। তিনি বলেন ‘ সরকারি চাকুরীতে কোন কোটা পদ্ধতি থাকবেনা’। মাননীয় প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে ছাত্রসমাজ সাধুবাদ জানায়। অশেষ কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’

পরে জাকির হোসাইন যমুনা অনলাইনকে বলেন, আমি সচেতনভাবেই এই স্ট্যাটাসটি দিয়েছি। প্রধানমন্ত্রী আমাদের এমনটাই জানিয়েছেন।

এদিকে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর তরফ থেকে সুস্পষ্ট ঘোষণার পাওয়ার আগ পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। এমন সিদ্ধান্তকে তারা সাধুবাদ জানান।

বিভিন্ন সূত্রে জানা গেছে, আজ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা তুলে নেয়ার ঘোষণা দিতে পারেন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply