ব্যাটিং কোচের পদ থেকে প্রিন্সের অব্যাহতি

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন অ্যাশওয়েল প্রিন্স । তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি । আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ থাকলেও ব্যক্তিগত কারণেই প্রিন্স এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে ।

ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিয়ে জেমি সিডন্স বাংলাদেশে পা রাখার সাথে সাথে আরও একটা প্রশ্ন চাউর হয় ক্রিকেট পাড়ায়, কী হবে অ্যাশওয়েল প্রিন্সের ভাগ্যে? সিডন্স আর প্রিন্সের মাঝে কোনো সংঘাত হবে কিনা, সেই প্রশ্নটির জবাব তাই হয়তোবা মিললো প্রিন্সের পদত্যাগে। সিডন্স কাজ শুরুর আগেই প্রিন্স ছেড়ে দিলেন বাংলাদেশের দায়িত্ব। বিসিবির সাথে চুক্তির মেয়াদ আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকলেও তার আগেই পদত্যাগ করছেন তিনি । তবে, ক্রিকেটীয় কোনো কারণ নয়, সম্পূর্ণ ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছজেন প্রিন্স। তার এই পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

প্রিন্সের স্ত্রী মেলিসা তাদের তিন সন্তান নিয়ে থাকেন দক্ষিণ আফ্রিকায়। আপাতত জানা গেছে, পরিবারকে সময় দেয়ার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন প্রিন্স। গেল বছর জিম্বাবুয়ে সফরের সময় দায়িত্ব নেয়া প্রিন্সের অধীনে বাংলাদেশের ব্যাটারদের দৃশ্যমান উন্নতি চোখে পড়েছে সাদা পোশাকের ক্রিকেটে। মাউন্ট মংগানুই টেস্ট জয়ের ভিত গড়ে দিয়েছিল বাংলাদেশের প্রথম ইনিংসের ৪৫৮ রান। এছাড়াও প্রিন্সের সময়ে দীর্ঘ পরিসরের ক্রিকেটের সব থেকে বড় প্রাপ্তি লিটন দাসের ব্যাটিং। এই সময়ে ৫ টেস্টে লিটনের সেঞ্চুরি ২টি, হাফ সেঞ্চুরি ৩টি, গড় ৬৪.৩৭। তবে, টি-টোয়েন্টিতে এই সময় ব্যাটারদের ব্যাটিং গ্রাফটা ছিল নিম্নমুখী। অর্থাৎ, মুদ্রার দু’পিঠই দেখা হয়েছে প্রিন্সের।

আগামী মার্চের দক্ষিণ আফ্রিকা সফরে ২ টেস্ট এবং ৩ ওডিআই খেলবে বাংলাদেশ। আফ্রিকান কন্ডিশনটা যার নখদর্পণে, সেই অ্যাশওয়েল প্রিন্সকে অন্তত এই সফর পর্যন্ত পাওয়াটা বাংলাদেশের জন্য হতে পারতো একটা বাড়তি সুবিধা।

আরও পড়ুন: বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের ভেন্যু চূড়ান্ত


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply